web stats যেসব বিশ্ব বিখ্যাত তারকা অন্য ধর্ম থেকে ইসলাম গ্রহণ করেছে

সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭

যেসব বিশ্ব বিখ্যাত তারকা অন্য ধর্ম থেকে ইসলাম গ্রহণ করেছে

সঙ্গীত শিল্পী থেকে শুরু করে অভিনেতা এমন কি ভালবাসার মানুষের টানে অন্য ধর্ম ত্যাগ করে ইসলামের শান্তির পতাকাতলে এসেছেন ভারতের কিছু তারকা।

মাইকেল জ্যাকসন: মার্কিন সঙ্গীতশিল্পী মাইকেল জোসেফ জ্যাকসন ২০০৯ সালে মৃত্যুবরণ করেছেন। কিন্তু তার ভক্তরা আজও তার গান, তার নৃত্য ও তার চেহারা হৃদয়ে শ্রদ্ধার সাথে গেঁথে রেখেছেন। জানা গেছে, নিজে ঘোষণা না দিলেও তিনি লস অ্যাঞ্জেলসে তার এক বন্ধুর বাড়িতে একটি অনুষ্ঠানের সময় কুরআনের প্রতি তাঁর আনুগত্যের অঙ্গীকার করেন। পরে ইসলাম ধর্ম গ্রহণ করেন। পরে তিনি তার নাম রেখেছিলেন মাইকেইল।

এ আর রহমান: অস্কারজয়ী সঙ্গীত লেখক ও সঙ্গীতশিল্পী এ আর রহমানের নাম শোনেনি এমন লোক হয়ত খুব কমই আছে। তিনি একটি ভারতীয় হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন। ছোটবেলায় তার নাম ছিল এ এস দিলীপ কুমার। তাঁর মা বিয়ের পূর্বে মুসলিম পরিবারের সদস্য ছিলেন। ছোটবেলায় এ আর রহমান নাস্তিক ভাবাপন্ন হলেও পরবর্তীতে তিনি ইসলাম গ্রহণ করেন। পরে তার নাম রাখা হয় এ আর রহমান (আল্লাহ রাখা রহমান)।

শর্মিলা ঠাকুর: ভারতীয় বাঙালি অভিনেত্রী শর্মিলা ঠাকুর ১৯৪৬ সালে একটি হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন। কিন্তু পরবর্তীতে ভালবাসার টানে নিজ ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। তিনি বিখ্যাত ক্রিকেটার মনসুর আলী পতৌদিকে ভালবেসে বিয়ে করেন। পরবর্তীতে তার নাম রাখা হয় আয়েশা বেগম। ২০১৩ সালে তিনি ভারত সরকারের কাছ থেকে পদ্ম ভূষণ পুরস্কারে ভূষিত হন।

অমৃতা সিং: ১৯৮৩ সালে বলিউডে অভিষেক হয় শিখ-মুসলিম পরিবারের মেয়ে অমৃতা সিংয়ের। পরবর্তীতে তিনি মুসলিম পরিবারের ছেলে ও বলিউড তারকা সাইফ আলী খানের প্রেমে পড়েন। প্রেমের টানেই তিনি ইসলাম ধর্ম গ্রহণ করে সাইফ আলী খানকে বিয়ে করেন। কিন্তু বিয়ের ১৩ বছর পর তাদের বিবাহ বিচ্ছেদ হয়।

হান্স রাজ হান্স: সম্প্রতি পাকিস্তানি গণমাধ্যমে ব্যাপকভাবে প্রচার করা হয়েছে ভারতীয় সঙ্গীতশিল্পী হান্স রাজ হান্স লাহোর ভ্রমণে গিয়ে ইসলাম ধর্মে ধর্মান্তরিত হয়েছেন এবং মদিনায় যাওয়ার ইচ্ছা পোষণ করেছেন। তিনি জন্মগতভাবে একজন শিখ ধর্মের সদস্য। তবে তার ছেলে নভরাজ এ সংবাদ অস্বীকার করেছেন।ইসলামে ধর্মান্তরিত তারকারা

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com