web stats বাজারে গিয়ে মুরগি কিনবেন নাকি পেঁয়াজ কিনবেন? দাম কিন্তু একই!

সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ৬ আশ্বিন ১৪২৭

বাজারে গিয়ে মুরগি কিনবেন নাকি পেঁয়াজ কিনবেন? দাম কিন্তু একই!

বাজারে ব্রয়লার মুরগির দাম আর পেঁয়াজের দাম একই। সপ্তাহ ধরে প্রতিকেজি ১১০ টাকা বিক্রি হওয়া ব্রয়লার মুরগি এখন ১২০ থেকে ১২৫ টাকায় বিক্রি হচ্ছে। অন্যদিকে ৯০-৯৫ টাকা দরের পেঁয়াজ বিক্রি হচ্ছে ১২০-১২৫ টাকা কেজি দরে।

মাসখানেক ধরেই পেঁয়াজের দাম সাধারণ মানুষের নাগালের বাইরে থাকায় অনেকে পেঁয়াজ কেনাও কমিয়ে দিয়েছে। এরই মধ্যে আবার নতুন করে শুরু হয়েছে বাজারে অস্থিরতা।

আজ শুক্রবার পেঁয়াজের দাম বেড়েছে দফায় দফায়। পাইকারি বাজারে এক দিনের মধ্যেই তিনবার বেড়েছে দেশি পেঁয়াজের দাম। এর প্রভাবে খুচরা বাজারে ৯০-৯৫ টাকা দরের পেঁয়াজ বিক্রি হয়েছে ১২০-১২৫ টাকা কেজি দরে।

জানা গেছে, পেঁয়াজের ঊর্ধ্বমুখী দামে এবার শুধু ভোক্তা নয়, খুচরা বিক্রেতারাও শঙ্কিত। রাজধানীর শুক্রাবাদের মুদি দোকানি আমিনুল ইসলাম গতকাল সকালে দোকান খোলার আগে কারওয়ান বাজার থেকে প্রয়োজনীয় সামগ্রী কিনে আনেন। তিনি জানান, দেশি পেঁয়াজের দাম হঠাৎ বাড়তি।
ভোরে ১০০ টাকা কেজি দরে তিনি পাইকারি বাজার থেকে পেঁয়াজ কিনে এনেছেন। এখন ১১০ টাকা দরে বিক্রি করছেন।

আমিনুলের কথা শুনে পাশের দোকানি শাওন মিয়া বলেন, ‘আমি ৭টার সময় পেঁয়াজ কিনছি ১০৫ টাকা করে। ওরা বলছে, দাম নাকি আরো বাড়বে। ’ তিনি ১১৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করছেন বলে জানান।

ব্রয়লার মুরগির দাম বাড়লেও দীর্ঘদিন ধরে ফার্মের মুরগির ডিমের দাম কমার প্রবণতায় রয়েছে। গত সপ্তাহে প্রতি ডজন ৮০ থেকে ৮৫ টাকায় থাকলেও এদিন ৭৫ টাকায় বিক্রি হতে দেখা গেল ফার্মের মুরগির ডিম। সেই সঙ্গে দেশি মুরগি ও হাঁসের ডিমের দাম ডজন প্রতি ৩০ টাকার মতো কমে ১২০ টাকা হয়েছে।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com