web stats মাশরাফিকে দেয়া প্রতিশ্রুতি রেখেছেন গেইল

বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭

মাশরাফিকে দেয়া প্রতিশ্রুতি রেখেছেন গেইল

গেইল, মালিঙ্গা ও ম্যাককলামের মতো বিশ্বসেরা তিন তারকা দলে। রংপুরের কাছে তো অন্য কারো পাত্তাই পাওয়ার কথা নয়। কিন্তু নামের প্রতি তেমন সুবিচার করতে পারছিলেন না বাঘা বাঘা তারকারা। তাই দল হিসাবেও সেভাবে জ্বলে উঠতে পারছিল না রংপুর। এ ম্যাচের আগে নয় ম্যাচ মাত্র ২টি হাফ সেঞ্চুরি করেছেন গেইল। সর্বোচ্চ ৫১।

সঙ্গত কারণে গেইলের কাছে আরো বড় ইনিংস আশা করে দল। আগের রাতে মাশরাফিকে বড় ইনিংস খেলার প্রতিশ্রুতিও দিয়েছিলেন গেইল। কথাটা রেখেছেন গেইল। শুধু বড় ইনিংস নয়, বিধ্বংসী মেজাজে করেছেন ১২৬ রান, মাত্র ৫১ বলে (১৪টি ছক্কা) । সেঞ্চুরি করেছেন ৪৫ বলে (১০ টি ছক্কা ও ৬টি চার)। বিপিএলে এটা তার চার নম্বর সেঞ্চুরি।

গেইলের অতিমানবীয় এ ব্যাটিংয়ে ২৮ বল বাকি থাকতেই ৮ উইকেটর বিরাট জয় তুলে নেয় রংপুর। কঠিন উইকেটের কারণে এ বছর সেঞ্চুরির মতো বড় ইনিংস খেলতে পারছিলেন না কেউ। সবাই না পারলেও গেইল পারলেন। গেইল একার কাছেই বিধ্বস্ত খুলনা টাইটান্স।

মিরপুরের আবহাওয়ার যা অবস্থা তাতে ১৬৮ রান মোটেও সহজ টার্গেট ছিল না রংপুর রাইডার্সের জন্য। সাগরের নিম্মচপের কারণে সকাল থেকেই ঢাকার আকাশ মেঘে ঢাকা। উইকেট এতটুকু আলোর মুখ দেখেনি। এই কন্ডিশনে ব্যাট করা কঠিন।

১ ও ০-তে যথাক্রমে সোহাগ গাজী ও ব্রেন্ডন ম্যাককালাম ফিরে গিয়ে সেটাই প্রমাণ করেন। ২৫ রানে ২ উইকেট হারিয়ে ফেলা রংপুরের আশা তখনও বিবর্ণ হয়ে যায়নি। কারণটা গেইল। গেইল ৭০-৮০ রানের একটা ইনিংস খেলেই দিলেই তো হয়। আগের রাতে কথায় কথায় নাকি সতীর্থদের এমন কথাই বলেছিলেন মাশরাফি। কথাটা গেইলের কাছেও পৌঁছায়। এরপর মাশরাফিকে নাকি বড় ইনিংস খেলার প্রতিশ্রুতি দেন গেইল। মাত্র ৫১ বলে অপরাজিত ১২৬ রান করে দলকে বিরাট জয় তুলে দিয়ে কথাটা রেখেছেন ক্যারিবিয়ান ব্যাটিং ঝড়।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com