web stats বাংলাদেশি ছেলেকে বিয়ে প্রসঙ্গে যা বললো রোবট সোফিয়া

শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭

বাংলাদেশি ছেলেকে বিয়ে প্রসঙ্গে যা বললো রোবট সোফিয়া

সৌদি আরবের নাগরিকত্ব পাওয়া কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন রোবট সোফিয়া বাংলাদেশে এসেছেন। অনেকেই সোফিয়ার সঙ্গে কথা বলা এবং তাকে এক নজর দেখার জন্য ভীড় জমিয়েছিলেন ডিজিটাল ওয়ার্ল্ড মেলায়।

অকল্পনীয় ভীড়ে সোফিয়ার কাছে পাত্তা না পেয়ে অনেকে হতাশ হয়ে ফিরেছেন। তবে যারা তার সাক্ষাৎকার নিয়েছেন, তাদের থেকে সাক্ষাৎকারের আংশিক কথা তুলে ধরা হল।

সাক্ষাৎকারে নিজের নাম নিয়ে সন্তুষ্টির কথা জানায় সোফিয়া। ভালোবাসা নিয়ে জটিলতায় আছে জানিয়ে সোফিয়া বলে সে বিয়েও করতে চায়। সেক্ষেত্রে বাংলাদেশি ছেলেদের সুযোগ আছে কিনা জানতে চাইলে সে জানায়, বিষয়টি সে ভেবে দেখবে। তুমুল জনপ্রিয়তা নিয়ে সোফিয়া খুব চাপে আছে জানিয়ে বলে, কেউ অটোগ্রাফ চাইলেও তা দেয়া সম্ভব না কারণ তার কার্যকর হাত নেই।

কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন রোবটের অগ্রযাত্রায় অন্যতম উধাহরণ সোফিয়ার মতো রোবট উদ্ভাবনে তরুণদের আগ্রহী হবার তাগিদ দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বলেন, আমি আশার করবো আমাদের তরুণরা সোফিয়াকে দেখে উদ্ধুদ্ধ হবে।

নতুন নতুন আবিষ্কারে মনোনিবেশ করবে। আগামী ১২ ডিসেম্বর জাতীয় তথ্য ও প্রযুক্তি দিবসকে ঘিরেও নানা ধরনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com