web stats আগামী তিন মাস সুযোগ পাচ্ছেন শাকিব-অপু

বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭

আগামী তিন মাস সুযোগ পাচ্ছেন শাকিব-অপু

বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক শাকিব খান তাঁর স্ত্রী চিত্রনায়িকা অপু বিশ্বাসকে তালাকনামা পাঠিয়েছেন। তবে অনেকের মনে প্রশ্ন জাগতে পারে তাদের কি তালাক কার্যকর হয়েছে?

মুসলিম পারিবারিক আইন অনুসারে, স্বামী বা স্ত্রী যে কাউকে তালাক দিতে পারবেন। তবে সে তালাক কার্যকর হওয়ার ক্ষেত্রে কিছু আইনগত প্রক্রিয়া রয়েছে। অনলাইনের পাঠকদের সুবিধার্থে তালাক সংক্রান্ত আইন তুলে ধরা হলো।

১৯৭৪ সালের মুসলিম বিবাহ ও তালাক রেজিস্ট্রেশন আইন অনুযায়ী, তালাক দেওয়ার পর সেই সংক্রান্ত নোটিশ স্বামীর মাধ্যমে স্ত্রীকে অথবা স্ত্রীর মাধ্যমে স্বামীকে স্থানীয় ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি করপোরেশনকে পাঠাতে হবে।

নোটিশ পাওয়ার ৩০ দিনের মধ্যে চেয়ারম্যান/মেয়র সালিসি পরিষদ গঠন করবেন এবং স্বামী-স্ত্রীর মধ্যে সমঝোতা করার চেষ্টা করবেন।

এর মধ্যে সালিসি পরিষদ ৯০ দিন সময় পাবে। এর মধ্যে তারা প্রতি ৩০ দিনে একটি করে মোট তিনটি নোটিশ দেবে বর ও কনেকে। এই সময়ে স্বামী নোটিশ প্রত্যাহার না করলে ৯০ দিন পর তালাক কার্যকর হবে। কিন্তু নোটিশ প্রত্যাহার করলে তালাক কার্যকর হবে না।

আইন অনুযায়ী, স্বামী একতরফাভাবে ইচ্ছেমতো তালাক দিতে পারেন। এটি স্বামীর একতরফা ক্ষমতা।

এদিকে স্ত্রী অভিনেত্রী অপু বিশ্বাসের সঙ্গে বিচ্ছেদ ঘটাতে তালাকনামায় সই করেছেন বলে জানিয়েছেন বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক শাকিব খান। গত মাসেই তালাকনামায় সই করেন বলে আজ সোমবার এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন তিনি।

সন্ধ্যায় এনটিভি অনলাইনকে শাকিব খান জানান, একটি চলচ্চিত্রের শুটিং করতে গত ১ ডিসেম্বর ভারতের হায়দরাবাদে যান তিনি। সেখানে যাওয়ার আগেই তালাকনামায় সই করেন।

শাকিব খান বলেন, ‘ডিভোর্স লেটার পাঠিয়েছি। তবে সেটি আজ পৌঁছেছে কি না, তা জানি না। আইনজীবীর সঙ্গে আমার এ বিষয়ে আজ কোনো কথা হয়নি। দুই দিন ধরেই বিষয়টি প্রক্রিয়াধীন ছিল।’

হায়দরাবাদের রামুজি ফিল্ম সিটিতে ‘নোলক’ নামের একটি ছবির শুটিংয়ে এখন ব্যস্ত শাকিব খান। ছবিতে তাঁর বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়িকা ববি। আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত চলবে এই ছবির শুটিং। এরপর শাকিবের দেশে ফেরার কথা রয়েছে।

এর আগে আজ শাকিবের পাঠানো তালাকনামা অপু বিশ্বাসের বাড়িতে পৌঁছায় বলে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। শুরুতে এটিকে অনেকে গুঞ্জন মনে করলেও শাকিবের ঘনিষ্ঠ বন্ধু প্রযোজক মোহাম্মদ ইকবাল জানান, অপু বিশ্বাসকে তালাকনামা পাঠিয়েছেন শাকিব।

তবে এ বিষয়ে অপুর কোনো বক্তব্য এখনো পাওয়া যায়নি।

গত এপ্রিলে ঢাকাই ছবির নতুন নায়িকা শবনম বুবলীর সঙ্গে শাকিব ঘরোয়া পরিবেশে একটি ছবি তোলেন। ছবিটিতে ‘ফ্যামিলি টাইম’ ক্যাপশন লিখে নিজের সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রকাশ করেন বুবলী। এর পরই অপু বিশ্বাসের সঙ্গে সম্পর্কের অবনতি ঘটে শাকিব খানের। ছবিটি প্রকাশের পর পরই গণমাধ্যমে দীর্ঘদিন গোপনে থাকা বিয়ে ও সন্তানের বিষয়টি খোলাসা করেন অপু।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com