web stats ফাইনালের আগে এক কঠিন যুদ্ধে বিপিএলের এই ৩ দল

বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭

ফাইনালের আগে এক কঠিন যুদ্ধে বিপিএলের এই ৩ দল

সেরা চার দল তৈরি ফাইনালের লড়াইয়ের জন্য। তবে তার আগে আরো একটি লড়াইয়ে মুখোমুখি তারা। পয়েন্ট তালিকায় ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে কুমিল্লা।

১১ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে দুই নম্বরে আছে ঢাকা ও তিন নম্বরে আছে খুলনা। চার নম্বরে থাকা মাশরাফির রংপুরের সংগ্রহ ১১ ম্যাচে ১২ পয়েন্ট। ফাইনালের আগে অন্যরকম এক কঠিন যুদ্ধে বিপিএলের এই ৩ দল।

সব হিসাব করলে দেখা যায় যে, কুমিল্লাকে শীর্ষস্থান থেকে সরানোর ক্ষমতা এখন কারো নেই। বাকি তিন দলেরই সুযোগ আছে দুই নম্বরে উঠে আসার। কিন্তু দুই নম্বরের জন্য কেন এত লড়াই?

নিয়ম অনুযায়ী, পয়েন্ট তালিকার শীর্ষ দুটি দল প্রথম ম্যাচটি খেলবে। সেখান থেকে জয়ী দল সরাসরি চলে যাবে ফাইনালে। কিন্তু হেরে যাওয়া দলটি পাবে আরেকটি সুযোগ। তৃতীয় ও চতুর্থ হওয়া দল দুটির মধ্যে জয়ী দলটি এসে খেলবে প্রথম ম্যাচে হেরে যাওয়া দলটির সাথে। সেখান থেকে জয়ী দলটি যাবে ফাইনালে।

তাহলে কি দাড়াল? প্রথম দুইয়ে থাকলে একটি বাড়তি সুযোগ মিলছে দল গুলোর জন্য। আর তিন ও চারে থাকা দলগুলোর আবার একটি বাড়তি পরীক্ষা দিতে হচ্ছে। আর যেহেতু প্রথম দুই দলের একটি নিশ্চিত হয়ে গেছে, তাই পরের জায়গাটি নিয়েই এত লড়াই।

খুলনার পরবর্তী ম্যাচ কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে। শেষ ম্যাচে খুলনা জয় পেলে সেরা দুইয়ে উঠবে। হারলে তিনেই থাকবে দলটি। পরদিন নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি রংপুর ও ঢাকা। সেরা দুইয়ের লড়াইটা হবে সাকিব ও মাশরাফির মধ্যে। যে দল জিতবে সেই দল সঙ্গী হবে তামিমের দলের।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com