web stats রোনালদো ‘উদ্বিগ্ন’নেইমারের রিয়াল কানেকশনে

রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭

রোনালদো ‘উদ্বিগ্ন’নেইমারের রিয়াল কানেকশনে

আগামী দলবদলের বাজারে রিয়াল মাদ্রিদের হিট লিস্টে নাম রয়েছেন ব্রাজিল এবং বার্সেলোনার সাবেক সুপারস্টার নেইমার জুনিয়র। ক্লাব প্রেসিডেন্টের সঙ্গে সিনিয়র নেইমারের সাম্প্রতিক ‘গোপন বৈঠকে’র পর গুঞ্জন আরও বেগ পেয়েছে। এমনও বলা হচ্ছে, সামনের ১২ মাসের মধ্যেই বার্নাব্যুতে দেখা যেতে পারে পিএসজির মধ্যমণিকে।

এমন দলবদল অবশ্যই ক্লাব সমর্থকদের জন্য অনেকটা মহা আনন্দের কারণ হবে। বিশেষ করে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সঙ্গে নেইমারের পূর্বের যোগ সূত্রের জন্য। এরপরও যে যাই বলুক না কেন, নেইমারের রিয়ালে আসাটা রাতারাতি হচ্ছে না এবং দ্রুত সেটা সম্ভব না বলে জানিয়েছেন তার বাবাও।

কিন্তু ক্লাবের পরিকল্পনা বা সমর্থকদের উদ্দীপনা যাই হোক না কেন, নেইমারের রিয়ালের আসার খবরে রিয়ালের অন্দরমহলের অন্তত একজন খুশি হতে পারছেন না। খুশি তো দূরের কথা, রীতিমত ‘উদ্বিগ্ন’ও। তিনি ক্লাবের প্রাণভোমরা ক্রিস্টিয়ানো রোনালদো। একটি ম্যাগাজিনের খবর অনুযায়ী, নেইমারের সঙ্গে খেলা অসম্ভব বলেও বলছেন সিআর সেভেন।

খবরটা আবার যেনতেন কোন ম্যাগাজিনের না। রোনালদোর অসন্তোষের খবরটি দিয়েছে ‘স্পোর্টস ইলিস্ট্রেটস’ ম্যাগাজিন। এটি আমেরিকান স্পোর্টস মিডিয়া ফ্র্যাঞ্চাইজির ম্যাগাজিন। যা টাইম ইনকর্পোরেটেডের মালিকানাধীন।

স্প্যানিশ ক্রীড়া দৈনিক দায়ারিও গোলের খবর অনুযায়ী, কোচ উনাই এমেরি এবং সতীর্থ এডিনসন কাভানির সঙ্গে সাংঘর্ষিক সম্পর্কের কারণে প্যারিসে জীবন বিষাক্ত হয়ে উঠছে নেইমার জুনিয়রের। উপরন্তু, রিয়াল মাদ্রিদের আগ্রহের নতুন খবর প্যারিসে আরও অনিশ্চিত এবং অস্থিরতা সৃষ্টি করেছে।

এখন এটা মনে হচ্ছে যে, পরবর্তী গ্রীষ্মে সান্টিয়াগো বার্নাব্যুতে নেইমারের সম্ভাব্য পদক্ষেপ হবে না সত্য। কিন্তু সম্ভাব্য বিষয় নিয়ে রোনালদোর নিজের মধ্যে উদ্বেগ বৃদ্ধি পেয়েছে এবং এই ধরনের পদক্ষেপ অনুমোদনের জন্য তার অনিচ্ছাও রয়েছে।

ধারণা করা হচ্ছে, রিয়ালে কোনও কিছু হারানোর আগেই পর্তুগিজ তারকা ক্লাব ছাড়ার পরিকল্পনা করছেন। আর সেটা হতে পারে আগামী দুই মৌসুমের মধ্যেই। তেমনটা হলে রিয়ালে রোনালদোর আদর্শ বিকল্প নেইমারই হবেন।

সে যাই হোক, রিয়াল-নেইমার চুক্তি যে নতুন বিশ্ব রেকর্ড গড়বে তাতে কোনও সন্দেহ নেই। কারণ, গত গ্রীষ্মেই বার্সেলোনা থেকে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে নেইমারকে দলে টেনেছে পিএসজি। এই অঙ্কের কমে কোনোভাবেই ব্রাজিলিয়ানকে আনতে পারবে রিয়াল।

রিয়ালের জন্য কাজ একটু সহজ হবে, কারণ রেকর্ড মূল্যে দলে নিলেও নেইমারের জন্য অসম্ভব কোনও বাই ক্লোজ আউটের শর্ত রাখেনি পিএসজি। কিন্তু প্যারিসের ক্লাবটি অবশ্যই তাকে সস্তায় যেতে দিতে ইচ্ছুক হবে না।

তবে, রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ফ্লোরেনটিনো পেরেজ বড় অর্থ ব্যয় করতে ভয় পান না। যদি সেটা মাঠে তার দলের পারফরম্যান্সের উন্নতি এবং ক্লাবের কট্টর সমর্থকদের জন্য যুক্তিযুক্ত হয়।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com