web stats পেলেকে দেখতে পেয়ে আপ্লুত ম্যারাডোনা

রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭

পেলেকে দেখতে পেয়ে আপ্লুত ম্যারাডোনা

আজ দেখা হয়ে গেল ম্যারাডোনা এবং পেলের রাশিয়া বিশ্বকাপের ড্র অনুষ্ঠানে। এবারের দেখায় দুজনকে বেশ ঘনিষ্ঠ মনে হয়েছে।

পেলে আন্তর্জাতিক ফুটবল ছাড়েন ১৯৭১ সালে। আর ম্যারাডোনা জাতীয় দলে আসেন তার ছয় বছর পরে। পেলে দীর্ঘদিন অসুস্থ। কয়েকবার অপারেশন টেবিলে যেতে হয়েছে। বয়সও হয়ে গেছে ৭৭। বিশ্বকাপের ড্র অনুষ্ঠানে আসলেও খুব একটা নড়াচড়া করেননি। অধিকাংশ সময় তাকে হুইল চেয়ারে দেখা গেছে। অসুস্থ পেলের কাছে পুতিন, ম্যারাডোনার মতো কিংবদন্তিরা এগিয়ে আসেন। আপ্লুত ম্যারাডোনা পেলের মাথায় চুমু একে দেন।

এবার সত্যিকারের গ্রুপ অব ডেথ বলা হচ্ছে ‘ডি’কে। এই গ্রুপে আর্জেন্টিনার সঙ্গে খেলবে আইসল্যান্ড, ক্রোয়েশিয়া, নাইজেরিয়া। জার্মানির গ্রুপ ‘এফ’ দ্বিতীয় শক্তিশালী। এই গ্রুপে বর্তমান চ্যাম্পিয়নদের সঙ্গে আছে মেক্সিকো, সুইডেন, সাউথ কোরিয়া। সঙ্গে পর্তুগালের গ্রুপ ‘বি’ও যথেষ্ট শক্তিশালী। এই গ্রুপে অন্য তিন দল স্পেন, মরক্কো, ইরান।

মস্কোয় শুক্রবার রাতে জমকালো অনুষ্ঠানে আটটি গ্রুপের দল ঠিক হয়। সেখানে বিশ্বফুটবলের সর্বকালের অন্যতম সেরা দুই খেলোয়াড় ছাড়াও উপস্থিত ছিলেন কাফু, কার্লোস পুয়োল, লরা ব্লাঁ, গর্ডন ব্যাঙ্কস, ফ্যাবিও ক্যানাভারো, নিকিতা সিমোনিয়ান, ডিয়েগো ফোরলানদের মতো সাবেকরা। অনুষ্ঠানে উপস্থাপক ছিলেন ১৯৮৬ সালের গোল্ডেন বুট বিজয়ী তারকা গ্যারি লিনেকার।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com