web stats কাছে অনুকরনীয় আনিসুল যেখানেই হাত দিয়েছেন সেখানেই শীর্ষে উঠেছেন আনিসুল হক

মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭

কাছে অনুকরনীয় আনিসুল যেখানেই হাত দিয়েছেন সেখানেই শীর্ষে উঠেছেন আনিসুল হক

জনপ্রিয় উপস্থাপক, সফল ব্যবসায়ী, রাজনীতিবিদ, তরুণ প্রজন্মের কাছে অনুকরনীয় আনিসুল হকের পুরো জীবনই ছিল সাফল্যমন্ডিত । যেখানেই হাত দিয়েছেন সেখানেই শীর্ষে উঠেছেন ৬৭ বছর বয়সী সদা হাস্যোজ্জল আনিসুল হক।

তিনি স্বপ্ন দেখেছিলেন । সে সপ্ন আকাশ ছোয়ার স্বপ্ন ছিল কিনা জানা নেই । তবে তার প্রায় সব সপ্নই পূরণ হয়েছে । স্বপ্নবাজ এই মানুষটির নাম আনিসুল হক । তবে স্বপ্ন দেখেই যে সাফল্য আসে না, এজন্য যে বিশ্বাস আর কঠোর পরিশ্রমের দরকার তা ভালো করেই জানতেন আনিসুল হক ।

একজন সফল মানুষের গল্পই যেন আনিসুল হকের পুরো জীবন । যার জন্ম ১৯৫২ সালে নোয়াখালিতে । তবে তিনি আলোচনায় আসেন আশির দশকে । সে সময় বিটিভির জলসা নামের একটি গানের অনুষ্ঠান উপস্থাপনা করে দর্শকের মনে জায়গা করে নেন তিনি ।

সাবলিল ভঙ্গি আর নিজস্ব ঢংয়ে উপস্থাপনায় নজরকাড়া আনিসুল হক ১৯৯১ সালের নির্বাচনের আগে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নিয়ে করেন জনতার মুখোমুখি নামের একটি অনুষ্ঠান । নিরপেক্ষভাবে সে অনুষ্ঠান সঞ্চালনা করে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন আনিসুল হক ।

এমন জনপ্রিয়তার মাঝেই ব্যবসার কাজও করতেন আনিসুল হক । একটু একটু করে পুরোদস্তুর ব্যবসায়ীতে পরিণত হন তিনি । ২০০৫-২০০৬ মেয়াদে বিজিএমইএ সভাপতি ও ২০০৮ সালে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র সভাপতি নির্বাচিত হন তিনি । শুধু দেশেই নয়, দেশের বাইরের ব্যবসায়ীদের নেতাও হন সার্ক চেম্বারের প্রেসিডেন্ট হওয়ার মধ্য দিয়ে ।

শীর্ষ ব্যবসায়ির তকমা ছাড়িয়ে আনিসুল হক আবারো নিজেকে অন্য উচ্চতায় তোলেন রাজনীতিতে পা দিয়ে । ২০১৫ সালে আওয়ামী লীগের ব্যানারে ঢাকা উত্তরের মেয়র নির্বাচিত হন তিনি । মেয়র হিসেবে আড়াই বছর দায়িত্ব পালনের সময় ঢাকার উন্নয়নে ব্যাপক কর্মযজ্ঞ শুরু করেন তিনি । অবৈধ রাস্তা দখলমুক্ত করা, নগরীর সৌন্দর্যবর্ধনসহ বিভিন্ন কাজ করে প্রশংসা পান তিনি ।

কিন্ত হঠাৎ করেই ৪ আগষ্ট অসুস্থ হয়ে পড়লে লন্ডনের একটি হাসপাতালে ভর্তি করা হয় তাকে । মস্তিস্কের রক্তনালীতে প্রদাহজনিত সেরিব্রাল ভাসকুলাইটিসে আক্রান্ত হয়ে চার মাস মৃত্যুর সাথে লড়ে অবশেষে জীবনের কাছে হেরে যান বারবার সফলতার ছোয়া পাওয়া আনিসুল হক ।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com