web stats প্রতিটি প্রাণীই একদিন মৃত্যুর স্বাদ গ্রহণ করবে, নিজের মৃত্যু নিয়ে কখনো এভাবে ভেবেছেন কি?

মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭

প্রতিটি প্রাণীই একদিন মৃত্যুর স্বাদ গ্রহণ করবে, নিজের মৃত্যু নিয়ে কখনো এভাবে ভেবেছেন কি?

মহান আল্লাহ তায়ালা এরশাদ করেছেন, কুল্লু নাফসিন জাইয়িকাতুল মাউন’ অর্থ্যাৎ প্রতিটি প্রাণীই একদিন মৃত্যুর স্বাদ গ্রহণ করবে। পৃথিবীর নিষ্ঠুর এই সত্য কথাটি জেনেও কেন জানি আমাদের মৃত্যু নিয়ে ভাবার সময় থাকে না। শুধু একটি বার নিজের মৃত্যু প্রসঙ্গে এভাবে ভেবে দেখুনতো পাপ কাজ করতে পারেন কিনা-

মৃত্যুর সাথে সাথেই আমাদের নাম হয়ে যায় ‘লাশ’। লোকে বলবে ‘লাশের’ পা টা একটু সোজা করেন। ‘লাশ’কে একটু বরফে রাখলে ভালো হয়। ‘লাশ’কে কবরে নেয়ার সময় হয়েছে। তখন কেউ আর ডাক নাম ধরে ডাকবেনা, ডাকবেনা ম্যাডাম বা স্যার বলেও, বলবে শুধুই একটা লাশ। অনেকে রাতে ভয় পাবে বলে চেহারাটাও দেখবেনা। যদিও আপনার জীবত দশায় আপন রুপ ছিল অতুলনীয়।

ভেবে দেখুন, সেই দিনটি কতইনা কষ্টের হবে। যখন আপনার আপনজনই আপনাকে, কাঁধে নিয়ে আপন ঘর থেকে আপনাকে বের করে দিয়ে বাড়ীর পাশে অন্ধকার একটা যায়গার দিকে নিয়ে যাবে। যেই জায়গার পাশ দিয়ে আপনি হয়ত হাজার বার বন্ধু নিয়ে হাসতে হাসতে পথ চলে ছিলেন। সেই দিনটিতে আপনি সবই দেখতে পাবেন, শুনতে পাবেন কিন্তু কিছুই বলতে পারবেন না। কতইনা অসহায় হবে সেই দিনটি।

ইয়া আল্লাহ, আমরা শিকার করছি অমরা অনেক গুনাহগার। এই জীবনে, বুঝে না বুঝেঅনেক অপরাধ করেছি কিন্তু তুমিতো দয়াবান। আল্লাহ আমরা সকল পাপ থেকে তোমার দরবারে তওবা করছি, তুমি আমাদেরকে ক্ষমা করে দাও। আমিন ।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com