web stats বারী সিদ্দিকীরযে স্বপ্নের কথা বললেন তার ছেলে

রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭

বারী সিদ্দিকীরযে স্বপ্নের কথা বললেন তার ছেলে

প্রখ্যাত সঙ্গীতশিল্পী ও বংশীবাদক বারী সিদ্দিকীর দু’দফা জানাজা অনুষ্ঠিত হয়েছে। প্রথমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ এবং পরে বিটিভি ভবনের সামনে তার জানাজা হয়।

এখন শিল্পীর মরদেহ গ্রামের বাড়ি নেত্রকোণায় নিয়ে যাওয়া হচ্ছে। বাদ আসর শিল্পীর নেত্রকোনার সরকারি কলেজ মাঠে শেষ নামাজে জানাজা হবার কথা রয়েছে। গুণী এ শিল্পীর বয়স হয়েছিলো ৬৩ বছর। গত দু’বছর ধরে তিনি কিডনি সমস্যায় ভুগছিলেন। ১৮ নভেম্বর হৃদরোগে আক্রান্ত হলে তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেন চিকিৎসকরা।

শুক্রবার রাত ২ টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ভোরে বারী সিদ্দিকীর মরদেহ নিয়ে যাওয়া হয় ধানমণ্ডির বাসভবনে। মাটি আর মানুষের শিল্পী বারী সিদ্দিকীর মৃত্যুতে, শোকের ছায়া নেমেছে সাংস্কৃতিক অঙ্গনে।

শিল্পীদের একজন বলেন, ‘মানুষের বিরহ বেদনার উচ্চতা কতটুকু হতে পারে তা তিনি দেখিয়ে গেছেন।

শিল্পী ফকির আলমগীর বলেন, ‘বারী সিদ্দিকী সুরকার, একজন সঙ্গীত পরিচালক, একজন বংশীবাদক, সব ছাপিয়ে তিনি একজন লোকসংগীতশিল্পী।’

তাঁর ছেলে সাব্বির সিদ্দিকী বলেন, ‘উনার স্বপ্ন ছিল একটি আশ্রম খুলবেন তিনি। সেখানে বাচ্চাদের খাওয়ানো হবে। তবে তা করা আমার বা উনার পক্ষে সম্ভব হয়নি।’

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com