web stats ঘরে ইঁদুরের যন্ত্রণায় অস্থির আপনি? ঘরের ইঁদুর-মাকড়সা তাড়াবে এই গাছ

মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮

ঘরে ইঁদুরের যন্ত্রণায় অস্থির আপনি? ঘরের ইঁদুর-মাকড়সা তাড়াবে এই গাছ

ঘরে ইঁদুরের যন্ত্রণায় অস্থির আপনি? সব কেটেকুটে সাফ করে দিচ্ছে? দেখেও কিছু করতে পারছেন না? ইঁদুরের সঙ্গী হয়েছে আবার আরশোলা? বিষ দিয়েও ইঁদুর মারতে পারছেন না? আবার কারো ঘরে ইঁদুর-আরশোলা আবার না-থাকলেও দিব্য আস্তানা গেড়ে বসেছে টিকটিকি-মাকড়সা। মাকড়সার ভয়ে বাথরুমে যেতেও ভয় লাগে অনেকের। দেওয়াল বেয়ে টিকটিকির এমনই এদিক-ওদিক ছুটোছুটি ভয়ে শিউরে যাচ্ছেন? আপনার বাচ্চাও ভয়ে আঁতকে উঠছে। এসব যন্ত্রণা থেকে মুক্তি দেবে ছোট এক গাছ!

প্রাণীবৈচিত্র্য রক্ষায় এসব প্রাণীর ভূমিকা থাকলেও ঘরে তো আর পোকামাকড়ের সঙ্গে থাকা যায় না। সমাধান রয়েছে আপনার হাতের মুঠোতেই। সবাই চেনেন ছোট এক গাছ। তরকারিতে সুগন্ধ ছড়াতে দারুণ জনপ্রিয় পুদিনা গাছ। এই পুদিনার গন্ধ আমাদের অস্বস্তির কারণ না-হলেও, ইঁদুর-মাকড়সাদের একদমই সহ্য হয় না। ঘরে পুদিনার পাতা থাকলে, এসব কীট-পতঙ্গ পালানোর পথ পাবে না।

কীভাবে কাজে লাগাবেন পুদিনা? খুবই সোজা। বাজার থেকে পুদিনা পাতা কিনে এনে ভালো করে বেটে পুদিনা-চা বানিয়ে ফেলুন। এই চা স্প্রে বোতলে ভরুন। ঘরের চার কোণে, বাথরুমে, যেখানে ইঁদুর-মাকড়সা-আরশোলার উত্‍‌পাত বেশি, স্প্রে করুন। বিশেষত দরজা-জানলার চারপাশে। টবে বসানো পুদিনার গাছও ঘরে বসাতে পারেন। দেখুন কেমন জাদুর কাজ করে।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com