web stats ঘুমন্ত অবস্থায় যেভাবে চর্বি গলে ওজন কমান এবং ওজন থাকে নিয়ন্ত্রণে রাখুন! জেনে নিন কিভাবে

শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭

ঘুমন্ত অবস্থায় যেভাবে চর্বি গলে ওজন কমান এবং ওজন থাকে নিয়ন্ত্রণে রাখুন! জেনে নিন কিভাবে

হঠাৎ ওজন বেড়ে যাওয়াটা কিন্তু আপনার জন্য মোটেই সুখবর নয়! যাদের হজম ক্ষমতা খুব দুর্বল, বিপদ শুধু তাদের। তাই তো ওজন কমাতে গেলে প্রথমে হজম ক্ষমতার উন্নতি ঘটানো একান্ত প্রয়োজন।

বিশেষজ্ঞদের মতে, আপনার শরীরে ক্যালরি বেড়ে যাওয়াটা অনেকাংশেই নির্ভর করে হজম ক্ষমতার ওপর। তাই তো যাদের মেটাবলিজম বেশি, তাদের শরীরে কম চর্বি জমে, ফলে ওজন থাকে নিয়ন্ত্রণে।

এ ব্যাপারে বিশেষজ্ঞরা একটি আয়ুর্বেদিক ওষুধের কথা বলেছেন, যেটি ঘুমিয়ে থাকা অবস্থায় চর্বি কমিয়ে আপনার ওজন নিয়ন্ত্রণে রাখবে। আর এ ওষুধটি যেহেতু ঘরোয়াভাবে প্রকৃতিক উপাদানে তৈরি, তাই শরীরের ওপর বিরূপ প্রভাব পড়ার আশংকাও থাকবে না।

তাহলে অপেক্ষা কিসের, চলুন ওই ওষুধটি তৈরির প্রস্তুত প্রণালী জেনে নেয়া যাক।

নিম্নে বিস্তুরিত আলোচনা করা হলো;

উপকরণ: হাফ গ্লাস পানি, লেবু ১টি, শসা ১টি অ্যালোভেরা জেল ১ চা চামুচ, আদা ১ চা চামুচ ধনে পাতা এক মুঠো।

প্রস্তুত প্রণালী: উপরের সব উপকরণ একসঙ্গে ব্লান্ডারে ব্লান্ড করে একটি মিশ্রণ তৈরি করুন। এই ঘরোয়া ওষুধটি প্রতিদিন পান করুন।

এটা ১ গ্লাস খেলেই দেখবেন ওজন কমতে শুরু করে দিয়েছে। তাই তো ওজন হ্রাসের সবথেকে কার্যকরী আয়ুর্বেদিক ওষুধ হিসেবে এটাকে চিহ্নিত করেছেন বিশেষজ্ঞরা।

এই মিশ্রণে শসা থাকায় হজম ক্ষমতা বাড়ানোর পাশপাশি শরীরকে চাঙ্গা রাখে। ধনে পাতায় প্রচুর পরিমাণে খনিজ এবং অ্যান্টি-অক্সিজেন রয়েছে। এতে ক্যালরিও কম থাকে তাই তো এই শাকটি নিয়মিত খেলে ওজন বাড়ার কোনো আশংকাই থাকে না।

আর চর্বি গলিয়ে দেয়ার পাশপাশি হজম ক্ষমতার উন্নতি ঘটায় অ্যালোভেরা।

সাবধানতা: এই ওষুধটি খাওয়ার সময় বেশি করে পানি পান করবেন। কারণ শরীরে পানির মাত্রা কমে গেলে হজম ক্ষমতাও কমতে শুরু করবে। ফলে ওষুধটি খেয়ে কোনো লাভই পাবেন না। ফল হবে বিপরীত।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com