web stats জীবনকে সুন্দর করতে হলে ক্যারিয়ার শুরু করার আগে ১০ টি জিনিস আপনাকে জানতে হবে

বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭

জীবনকে সুন্দর করতে হলে ক্যারিয়ার শুরু করার আগে ১০ টি জিনিস আপনাকে জানতে হবে

জীবন অস্পষ্ট হয়, এটি সুন্দর তবে একটি গোলাপের বিছানা না। এটি উত্থান এবং পতনে পূর্ণ। এটা আশীর্বাদ এবং সাফল্য দিক হতে পারে। নিম্নলিখিত টিপসগুলি আপনার কর্মজীবনে আপনাকে সাহায্য করতে পারে।

১. আপনি সবাইকে সন্তুষ্ট করতে পারবেন না
একটি নতুন ঘর পেয়েছেন ? কেউ গ্রাহ্য করবে না. মানুষ আসলে গ্রাহ্য করে না তারা কেবল জানতে আগ্রহী। মানুষ আপনার নতুন ঘর বা গাড়ির সম্পর্কে আগ্রহী যেমনটি আপনি তাদেরটি সম্পর্কে আগ্রহী। নতুন পোশাক ? ছুটিতে গিয়েছিলেন ? তাদের কিছুই যায় আসে না । মানুষের আগ্রহের উপর আপনার সুখ নির্ভর করে না, কারণ তারা একটি সুযোগ জন্য করে না। যদি তারা করে, হয় তারা আপনার জিনিষ চায় বা এটির জন্য আপনাকে ঘৃণা করে।

২. ছোট্ট প্রশংসা গুরুত্বপূর্ণ
এটি কর্মজীবনের একটি আশ্চর্যজনক পরামর্শ। মানব স্বভাবে পক্ষপাতিত্ব এবং অনুপযুক্ততা জন্মগত ভাবে আছে। তারা ১০০% সঠিক হবে না। আপনি হয় খুব ভাল বা খুব খারাপ। আপনি প্রতিক্রিয়া হিসাবে পেতে যাই ব্যবহার করুন না কেন । এই মুহূর্ত থেকে আপনি এগিয়ে যান এবং ইতিবাচক পরিবর্তন করুন আপনার জীবনে এবং আপনার ক্যারিয়ারে।

৩. অলস বনাম প্রতিক্রিয়াশীল মানুষ
কেউ একজন অলস ব্যক্তির সাথে কাজ করতে পছন্দ করে না সে ভাল কাজ করলেও। সুতরাং আপনার কাজের ব্যাপারে আগ্রহী এবং দায়িত্বশীল হওয়া প্রয়োজন। আপনার প্রকৃত কাজ আপনার বস এর জীবন সহজ করা। আপনি যত তাড়াতাড়ি এটি শিখবেন, আপনার কর্মজীবন মসৃণ হবে।

৪. নিয়মের বাহিরে দিন কাটান
তাদের সঙ্গে কাজ করুন, তাদের বন্ধুত্ব করুন, তাদের সাথে সপ্তাহান্তে সময় ব্যয় করুন, তাদের সাথে আপনার বিশেষ মুহূর্ত উপভোগ করুন। আপনি কতটা ক্ষমতা পেয়েছেন তা কোন ব্যাপারই না, আপনি কাউকে যত্ন নিতে পারবেন না, তাই কাছাকাছি আসুন তারা গ্রাহ করবে।

৫. অভিজ্ঞতা অর্জন করুন
আপনি এটা ঠিক করতে পারেন না আপনি কি চান আপনার বাকি জীবন আরামের জন্য, প্রথম কাজ এর পর থেকে। চেষ্টা করুন আপনি যে সমস্ত জিনিসগুলি উপভোগ করেন তা উপভোগ করার এবং চিন্তা করুন আপনি যা করতে ভালবাসেন, কোন ধরনের লোকের সাথে কাজ করতে পছন্দ করেন ইত্যাদি। প্রথম কাজটিতে যতটা সম্ভব বেশি জিনিষ উন্মোচন করার জন্য চেষ্টা করুন, যাতে আপনার এগিয়ে যাওয়ার জন্য আরও ভাল সিদ্ধান্ত গ্রহণ করতে পারেন।

৬. মন খোলা রাখুন
একটি কঠোর সত্য হচ্ছে এটি একটি ভয়ঙ্কর কাজের বাজার চাকুরীর সন্ধানকারীদের জন্য। বেতন সাধারণভাবে কম এবং অল্প সময়ের মধ্যে আরও পজিশন হ্রাস করা হচ্ছে। আপনার সবসময় পছন্দ করা কাজটি একই শিরোনাম নাও থাকতে পারে এবং এটি এখন একটি দল দ্বারা ভাগ করা হতে পারে। এই পরিবর্তন নেতিবাচক হিসাবে দেখালেও, নতুন সুযোগ বিবেচনা করতে হবে। আপনি নতুন জিনিস নিজেকে উন্মুক্ত রাখতে হবে এবং নতুন জিনিস নতুন দক্ষতা এবং যোগাযোগ নিয়ে আসে। নিম্ন বেতন হল একটি সমন্বয়, কিন্তু কম ঘণ্টা মানে স্বেচ্ছাসেবক কাজ বা আপনার যে উদ্যোক্তা ধারণা আছে অনুসন্ধান করুন। শেষ পর্যন্ত, এটি একটি আশীর্বাদ হতে পারে।

৭. দলবদ্ধ কাজ
একটি নতুন সংস্থায় যোগদান মানে একটি দল যোগদান। আপনি সম্ভবত আপনার সহকর্মীদের উপর নির্ভর করতে পারেন, এবং আপনার সহকর্মীরা আপনার উপর নির্ভর করবে। সবচেয়ে সফল গ্রুপগুলি একসঙ্গে ভাল কাজ করে তাদের কাজগুলি সম্পন্ন করে।

৮. বিস্তারিত ভিত্তিক
আরেকটি কর্মজীবনের উপদেশ বিস্তারিত ভিত্তিক হতে শিখতে হবে, এমনকি যদি এটি আপনার কাজের স্বাভাবিক ধরন নাও হয়। সব ধরনের মানুষের উপর বিশ্বাস তৈরি করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সবকিছু দুবার করে পরীক্ষা করা, এবং আপনার গেমের উপরে থাকা সত্যিই সহজ উপায় বিশ্বাস তৈরি করার তাদের উপর যে মানুষ গুলোকে আপনি ভাল ভাবে জানেন না।

৯. ভুল হয়েছে
আপনি হয়তো তাদের বেশ কয়েকটি করেছে! এটি অনিবার্য, এবং এমনকি এটা সবচেয়ে অভিজ্ঞ কর্মীদের ক্ষেত্রেও ঘটে। আপনার ভুলগুলি চাপা দেওয়ার পরিবর্তে, চিহ্নিত করুন ভুলগুলি, ভুলগুলি থেকে শিক্ষা নিন, এবং তারা আবার ঘটবে না তা নিশ্চিত করার জন্য আপনার সর্বোত্তম চেষ্টা করুন। কখনও অতিরিক্ত নির্দেশ বা প্রশিক্ষণ প্রয়োজন এবং কখনও এটি শুধু অনুশীলন মাধ্যমেই ঠিক হতে পারে।

১০. আপনার সেরা কাজ করার উপর দৃষ্টি দিন
সাফল্যের সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদানটি কেবল আপনার উদ্দেশ্য কি তা খুঁজে বের করা এবং এটি অর্জন করার জন্য আপনার সর্বোত্তম কাজ করা। শুরুর দিকের প্রচেষ্টা বিশেষভাবে গুরুত্বপূর্ণ, যদি না সবচেয়ে গুরুত্বপূর্ণ, কাজের অংশ।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com