web stats যে শিক্ষক বুকে সন্তান নিয়ে ক্লাস নিচ্ছেন সেই শিক্ষকের পরিচয় মিলেছে

রবিবার, ১২ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭

যে শিক্ষক বুকে সন্তান নিয়ে ক্লাস নিচ্ছেন সেই শিক্ষকের পরিচয় মিলেছে

‘সন্তান বুকে নিয়ে ক্লাস নিচ্ছেন একজন শিক্ষক’এমন একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এ নিয়ে গতকাল বুধবার ডেইলি বাংলাদেশ ডটকম সহ বিভিন্ন গণমাধ্যমে খবরও প্রকাশিত হয় বেশ ফলাও করে। এবার পরিচয় মিলেছে সেই শিক্ষকের।

মেক্সিকোর একটি পত্রিকার মাধ্যমে জানা গেছে সেই ছবির শিক্ষক ও শিশু সম্পর্কে। পত্রিকার সংবাদ সূত্রে জানা গেছে, মেক্সিকোর আকাপুলকো শহরের একটি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক তিনি। শিক্ষকের কোলে থাকা শিশুটি তার নিজের সন্তান না। মহৎ হৃদয়ের অধিকারী ওই শিক্ষক তার এক ছাত্রীর শিক্ষাজীবন রক্ষা করতেই শিশুটিকে বেবি বেল্টে নিজের বুকে বেঁধে পাঠদান করেন।

তার এক ছাত্রী মাধ্যমিকের গণ্ডি পেরুনোর আগেই সন্তানের মা হয়েছেন। ছোট্ট শিশুটির জন্য বিদ্যালয়ে আসা সম্ভব হচ্ছিলো না ওই ছাত্রীর। এই অবস্থাতেই পাশে দাঁড়ান এই মহৎ প্রাণের শিক্ষক। ছাত্রীর শিক্ষাজীবন রক্ষা করতেই তাকে বিদ্যালয়ে আসতে অনুপ্রেরণা দেন। ছাত্রীর শিশুসন্তানকে পরম মমতায় নিজের বুকে বেঁধে ছাত্রীকে পাঠগ্রহণে সহযোগিতা করেন। ক্লাসে পাঠদান অবস্থাতে তার ছবিটি কেউ একজন ধারণ করেন। মোইসেস রেইয়েস সান্দোভাল নামের এক ফেসবুক ব্যবহারকারী ওই ছবিটিসহ পোস্ট দিয়েছিলেন। তারপর থেকেই ছবিটি ভাইরাল হয়ে যায়। অনেকেই মনে করেছিলেন, শিশুটি শিক্ষকের সন্তান। তার স্ত্রী মারা যাওয়ার পর শিশুকে বেবিবেল্টে বেঁধে পাঠদান করছিলেন শিক্ষক। তবে সবকিছু মিলিয়ে এই মহৎ কাজের জন্য সবার হৃদয়ে স্থান করে নিয়েছেন এই শিক্ষক।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com