web stats ঘরোয়া পদ্ধতিতে দুই উপায়ে হলদে দাঁত করে ফেলুন নিমিষেই সাদা…

শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭

ঘরোয়া পদ্ধতিতে দুই উপায়ে হলদে দাঁত করে ফেলুন নিমিষেই সাদা…

অনেকেই নিজের দাঁত নিয়ে সঙ্কোচ বোধ করেন। দাঁতের হলদে ভাব দূর করার জন্য নানা চেষ্টা করেন। অনেকে আবার নিয়মিত দাঁত ব্রাশ করেও দূর করতে পারছেন না দাঁতের হলদে ভাব। দুই উপায়ে দাঁতের হলদেভাব দূর করা যায়। একটি উপায় হল আধুনিক চিকিৎসা বিজ্ঞানের সাহায্যে। পাশাপাশি ঘরোয়া পদ্ধতিতেও দাঁতের কালচে দাগ এবং হলদেভাব দূর করা যায়।

আধুনিক চিকিৎসা পদ্ধতি: আধুনিক চিকিৎসাবিজ্ঞানের সাহায্য দাঁতের হলুদ ভাব দূর করতে বেশ কিছু সময় লাগে। আর একই সাথে গুনতে হয় মোটা অঙ্কের টাকা। বিভিন্ন প্রসিদ্ধ হাসপাতাল এবং ডক্টরের তত্ত্বাবধানে চিকিৎসা নিয়ে দাঁতের হলদে ভাব দূর করতে পারেন। তবে ডাক্তাররা অনেক সময় রোগীকে বিকল্প পদ্ধতিতে চিকিৎসা নিতেও উৎসাহিত করেন।

ঘরোয়া চিকিৎসা পদ্ধতি: অ্যাকাডেমি অফ অল্টারনেটিভ মেডিসিন অ্যান্ড রিসার্চ, টরোন্টো-্এর গবেষকরা জানাচ্ছেন এক ঘরোয়া কৌশলের কথা। যার মাধ্যমে সহজেই সাদা করে তোলা যাবে হলুদ দাঁতকে। আর তা করতে হলে একটি গ্লাসের এক চতুর্থাংশ ভিনেগার নিন। ভালো হবে যদি অ্যাপেল সিডার ভিনিগার ব্যবহার করতে পারেন।

গ্লাসের বাকি তিন অংশ ভরে নিন পানি দিয়ে। এবার ওই মিশ্রণ দিয়ে মিনিটখানেক কুলকুচি করুন। তারপর স্বাভাবিক ভাবে টুথপেস্ট দিয়ে দাঁত ব্রাশ করে নিন। দেখবেন, দাঁতের হলুদ ভাব দূর হয়ে গিয়েছে অনেকটাই। পরপর কয়েকদিন এই কৌশলের প্রয়োগে দাঁতের হলদে ভাব একেবারেই দূর হয়ে যাবে বলে আশা করা যায়।

তবে এই পদ্ধতি ব্যবহারের ক্ষেত্রে আপনাকে একটু সতর্ক থাকতে হবে। আর তা হলো- কোনওভাবেই পানি না মিশিয়ে সরাসরি ভিনিগার মুখে দেবেন না এবং ব্যবহারের আগে ভিনিগারের বোতলটি অবশ্যই ঝাঁকিয়ে নেবেন। আর দিনে একবারের বেশি এই মিশ্রণ প্রয়োগ না করাই ভালো। কারণ ভিনিগারের অতিরিক্ত প্রয়োগ দাঁতের এনামেলের ক্ষতিসাধন করতে পারে।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com