web stats জানেন,ফিটনেসের জন্য বিরাট কোহলির খাবারের তালিকায় কি কি থাকে?

শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭

জানেন,ফিটনেসের জন্য বিরাট কোহলির খাবারের তালিকায় কি কি থাকে?

বিরাট কোহলির ছেলেবেলার কোচ রাজকুমার শর্মা এক সাক্ষাৎকারে ভারত অধিনায়কের ফিটনেস ধরে রাখার ‘রহস্য’ ফাস করেছেন। শর্মা জানিয়েছেন, ফিটনেসের জন্য কোহলি তার প্রিয় কয়েকটি খাবার একেবারেই ছেড়ে দিয়েছেন।

কোহলি তার খাবারের তালিকা থেকে বাদ দিয়েছেন অনেক কিছুই। রাজকুমার শর্মা জানিয়েছেন, প্রিয় বাটার চিকেন ও মাটন রোল ছেড়ে দিয়েছেন তার শিষ্য।

এখন কোহলির ডিশে কী থাকে? একটি সর্বভারতীয় হিন্দি দৈনিক অনুযায়ী প্রাতঃরাশ থেকে নৈশভোজে কোহলির ডিশ সাজানো থাকে এভাবেই। নীচে সাজিয়ে দেওয়া হল কোহলির খাবারের তালিকা।

সকাল: গোলমরিচ ছিটোনো ওমলেট, চিজ এবং পালং শাক। বিভিন্ন ধরনের মাছ, মাংস, পেপে আর তরমুজ। লেবু দিয়ে গ্রিন টি।

দুপুর: গ্রিলড চিকেন আর গ্রিলড ফিশ, আলু সিদ্ধ, পালং শাক আর বিভিন্ন ধরনের শাকসবজি। পেশি বাড়ানোর জন্য রেড মিট খান কোহলি।

রাত : সি ফুড

এদিকে, কোহলি এখন পানিও যেমন তেমন ভাবে পান করেন না। বিশেষ ব্র্যান্ডের বিশেষ মিনারেল ওয়াটারই পছন্দ বিরাটের। কী সেই বিশেষ মিনারেল ওয়াটার? নামীদামি ব্র্যান্ডের হেল্থ ড্রিংক, ফ্রুট জুস তো পান করেনই৷

পাশাপাশি বিরাট যখন বিদেশে যান, তখন একটি বিশেষ ব্র্যান্ডের মিনারেল ওয়াটার ছাড়া অন্য কিছুই মুখে তোলেন না ভারত অধিনায়ক। জানা গেছে, সেই বিশেষ ব্র্যান্ডের মিনারেল ওয়াটার তৈরি হয় ফ্রান্সে৷ দাম শুনবেন? ভারতীয় মুদ্রায় এক বোতলেরই দাম ৫০০ রুপি!

এমনিতেই সবরকম জাঙ্ক ফুড খাওয়া থেকে এখন নিজেকে বিরত রাখেন বিরাট ৷ নিজেকে ফিট রাখতে সেদ্ধ খাবারই খান অধিকাংশ সময়। পছন্দের মটন রোল ও বাটার চিকেন খাওয়া ছেড়ে দিয়েছেন অনেদিন আগেই। মিনারেল ওয়াটার বাছাইয়ের ক্ষেত্রেও তিনি যে যথেষ্ট খুঁতখুঁতে, সেটা এবার প্রমাণ হল।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com