web stats যে ৮ পানীয় কমাবে ওজন

বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭

যে ৮ পানীয় কমাবে ওজন

ওজন নিয়ে আমরা সবাই কমবেশি দুশ্চিন্তা করি। ওজন কমাতে বা ওজন ঠিক রাখতে হরহামেশাই আমাদের কোনো না কোনো চেষ্টা থাকে। নিয়মিত শরীরচর্চা, খাদ্যাভ্যাসে পরিবর্তন ইত্যাদি মেনে চলছি। কিন্তু ওজন কমানো খুব সহজ কাজ নয় বিস্তর ঝামেলা। হাজার চেষ্টাতেও বশে থাকে না ভুঁড়ি। বাড়ছে তো বাড়ছেই। কাজের চাপ, দীঘর সময় বসে থাকা ওজন বাড়ার অন্যতম কারন। নানা ধরেনর পানীয় আমরা সব সময় পান করছি। জেনে নিন সহজে ভুঁড়ি কমাতে পারে এমন ৮ পানীয়।

আদা ও লেবুর শরবত : এক গ্লাস পানিতে আদা ও লেবুর রস মিশিয়ে সকাল বেলা খান। এতে পেট পরিষ্কার যেমন হবে, তেমনই মেদও ঝরবে। উপরি পাওনা হিসাবে ত্বকও ভাল থাকবে।

খেজুর ও কলা: একটা কলা ও একটা খেজুর এক সঙ্গে ব্লেন্ড করে নিন। এর সঙ্গে এক কাপ বাদাম মিল্ক ও এক চিমটি দারুচিনি মিশিয়ে খেয়ে নিন। হজম ক্ষমতা বাড়িয়ে খিদে কমাতে সাহায্য করে এই মিশ্রণ।

ভেজিটেবিল জুস: টোমাটো, গাজর ও আদার রসের তৈরি ভেজিটেবিল জুস পুষ্টিগুণ পরিপূর্ণ। এর ডায়েটারি ফাইবার হজমে সাহায্য করে ওজম কমায়।

গ্রিন টি: এর মধ্যে রয়েছে ফ্লাভনয়েড যার অ্যান্টি-ইনফ্লেমেটরি গুণ যা কোমরের অংশের মেদ ঝরাতে সাহায্য করে।

ব্ল্যাক কফি: দুধ, চিনি ছাড়া কালো কফি দারুণ এনার্জি জোগানোর পাশাপাশি থার্মোজেনেসিসের সাহায্যে হজম ক্ষমতা বাড়ায়।ফলে ওজন নিয়ন্ত্রণে রাখে।

দারুচিনি ও মধু: এক গ্লাস পানিতে এক চামচ মধু ও আধ চা চামচ দারুচিনি গুঁড়ো মিশিয়ে খেয়ে নিন। এটা যেমন স্বাস্থ্যকর, তেমনই মেদ কমাতেও সাহায্য করে।

আমন্ড ও আপেল: পাঁচটা আমন্ড ও একটা মাঝারি সাইজের আপেলের সঙ্গে আধ কাপ লো ফ্যাট দুধ বা ৩/৪ কাপ দই মিশিয়ে ব্রেকফাস্টে খেলে অনেক ক্ষণ পেট ভরা থাকবে। ফলে খিদে কম পাবে, ভুঁড়ি কমবে।

ড্যান্ডেলিওন টি: ড্যান্ডেলিওন গাছের মূল মেদ ঝরানোর ওষুধ হিসেবে বহু দিন থেকেই জনপ্রিয়।
এই মূল থেকেই তৈরি ড্যান্ডেলিওন টি খেতে পারেন রোজ।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com