web stats গত ৪০ বছরের মধ্যে বাংলাদেশে এ রকম শিলাবৃষ্টি হয় নাই

শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭

গত ৪০ বছরের মধ্যে বাংলাদেশে এ রকম শিলাবৃষ্টি হয় নাই

কুড়িগ্রামে আগাম কাল বৈশাখীর আঘাতসহ ভারী শিলাবৃষ্টি হয়েছে। এতে বিভিন্ন জায়গায় শিলার স্তুপ দেখা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে ৪০ বছরের ইতিহাসে এটি শ্রেষ্ঠ শিলাবৃষ্টি বলে উল্লেখ করেছেন। শুক্রবার (৩০ মার্চ) সকাল ১০টার দিকে প্রায় ১০ মিনিট ব্যাপী এ শিলাবৃষ্টি হয়।

স্থানীয়রা জানান, সকালে হঠাৎ বাতাসের সঙ্গে বৃষ্টি শুরু হয়। সেই সঙ্গে পড়তে থাকে বড় বড় শিলা। এতে জেলার অনেক স্থানে শিলার স্তুপ লক্ষ্য করা গেছে। ছোট-বড় গাছপালাগুলো ভেঙে মাটিতে হেলে পড়েছে। নষ্ট হয়েছে সবজি ক্ষেত। বোরো ধানের চারা গাছ মাটির সঙ্গে মিশে গেছে।

শিলাবৃষ্টিতে সব থেকে বেশি ক্ষতি হয়েছে নাগেশ্বরী, ভূরুঙ্গামারী ও ফুলবাড়ী উপজেলা। এছাড়া কুড়িগ্রাম সদর, রৌমারী ও রাজিবপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নের ওপরেও শিলাবৃষ্টি আঘাত হানে।

নাগেশ্বরী উপজেলার জনৈক রিকশাচালক আফজাল বলেন, ‘আমার বয়স ৪০ বছর। আমার জীবনে এরকম শিলাবৃষ্টি দেখিনি। এর আগে কখনোই এতো বড় শিলা পড়তে দেখিনি। কোথাও কোথাও শিলার আঘাতে দোকান ও ঘরবাড়ির টিনের চালা ফুটো হয়ে যাওয়ার খবর পাওয়া গেছে।’

নেওয়াশী এলাকার বাসিন্দা জানান, এ এলাকায় শিলাবৃষ্টির সামান্য স্তুপ দেখা গেলেও পার্শ্ববর্তী এলাকা খরিবাড়িতে এর ভয়াবহতা লক্ষ্য করা গেছে। সেখানে ব্যাপক শিলাবৃষ্টি হয়েছে। তিনি আরও জানান অনেকের টিনের ঘড়ের চাল শিলাবৃষ্টিতে ফুটো হয়ে গেছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে থেমে থেমে দমকা হাওয়াসহ বৃষ্টি হচ্ছিল।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com