web stats করোনাভাইরাসে নতুন আক্রান্ত ৫ জন, মোট আক্রান্ত ৪৪

রবিবার, ৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭

করোনাভাইরাসে নতুন আক্রান্ত ৫ জন, মোট আক্রান্ত ৪৪

করোনাভাইরাসে দেশে নতুন করে আরও ৫ জন আক্রান্ত হয়েছে। সব মিলিয়ে দেশে এখন করোনায় আক্রান্তের সংখ্যা ৪৪ জনে দাঁড়াল। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় আরও ৪ জন সুস্থ হয়েছেন। অর্থাৎ এ পর্যন্ত মোট ১১ সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) থেকে অনলাইন ব্রিফিংয়ে সংস্থার পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এসব তথ্য জানান। এ সময় সংস্থার প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা এ এস এম আলমগীর উপস্থিত ছিলেন।

তিনি বলেন, ‘আমরা গত ২৪ ঘন্টায় ১২৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করিয়েছি। সর্বমোট ৯২০ জনের নমুনা পরীক্ষায় করোনা আছে এমন সংক্রমিত ব্যক্তির সংখ্যা ৪৪ জন। এই ৪৪ জনের মধ্যে ইতোপূর্বে ৫ জন আমাদের ছেড়ে চলে গেছেন। গত ২৪ ঘন্টায় নতুন করে ৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আর ১১ জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন। এদের মধ্যে আগেই ৭ জন সুস্থ হয়েছিলেন, নতুন আরো ৪ জন ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন। এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২৮ জন।’

ডা. ফ্লোরা বলেন, ‘নতুন যে ৫ জন আক্রান্ত হয়েছেন, এদের সবাই পুরুষ। তাদের বয়স ৩০ থেকে ৪০ এর মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ এর মধ্যে ২ জন, ষাটোর্ধ রয়েছেন ১ জন। এদের ১ জন দেশের বাইরে থেকে এসেছেন, আর ৩ জন আগে আক্রান্ত রোগীর সংস্পর্শে এসেছিলেন। বাকি একজনের ব্যাপারে আক্রান্তের ইতিহাস জানতে বিস্তারিত অনুসন্ধান চলছে। এদের মধ্যে মৃদু লক্ষণ উপসর্গ রয়েছে। তবে, একজনের কম অর্বিডিটি রয়েছে।’

তিনি জানান, ইতোপূর্বে আক্রান্ত যারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তাদের প্রত্যেকের অবস্থা স্থিতিশীল রয়েছে। এই ছুটির মধ্যে বাড়ি গিয়েছেন তাদের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়ে তিনি বলেন, যারা বাড়ি গিয়েছেন তারা অন্য আক্রান্ত ব্যক্তিদের দ্বারা সংক্রমিত হওয়ার আশংকা রয়েছে। তাই, তাদের মধ্যে যাতে অন্যরা আক্রান্ত না হন, এজন্য তাদের হোম কোয়ারেন্টিনে থাকতে হবে।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com