web stats বাংলাদেশ এই মুহূর্তে করোনামুক্ত: আইইডিসিআর

মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬

বাংলাদেশ এই মুহূর্তে করোনামুক্ত: আইইডিসিআর

বাংলাদেশ এই মুহূর্তে করোনা ভাইরাসমুক্ত বলে জানিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।  করোনা ভাইরাসের সর্বশেষ পরিস্থিতি ও স্বাস্থ্য সতর্কতা বিষয়ে আজ শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, শুক্রবার করোনা ভাইরাস আক্রান্ত তৃতীয় ব্যক্তির ফলাফলও নেগেটিভ এসেছে। পরবর্তী পরীক্ষা করা হবে ২৪ ঘণ্টা পর। তাই এই মুহূর্তে করোনার উপস্থিতি আছে এ রকম কোনো মানুষ বাংলাদেশে নেই। সুতরাং আমাদের আতঙ্কিত বা দুশ্চিন্তাগ্রস্ত হওয়ার কিছু নেই।

ইতালি থেকে শতাধিক যাত্রী নিয়ে এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমান আজ শনিবার সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে। দুবাই হয়ে এমিরেটস এয়ারলাইন্সের ইকে-৫৮২ নম্বর ফ্লাইটে তারা ঢাকায় অবতরণ করেন।

ইতালি থেকে দেশে ফেরা এসব যাত্রীর বিষয়ে ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ইতালির রোম থেকে ঢাকায় ফেরা ১৪২ জন বাংলাদেশিকে আশকোনা হজ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তাদের স্বাস্থ্য পরীক্ষা করে কারও শরীরেই করোনাভাইরাস পাওয়া যায়নি।

তবে প্রাথমিকভাবে কারও দেহে এ ভাইরাস ধরা না পড়লেও তাদের দুই সপ্তাহের কোয়ারেনটাইনে রাখা হবে বলে জানান প্রতিষ্ঠানটির পরিচালক। বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত ৩ জনের বিষয়ে সেব্রিনা ফ্লোরা বলেন, দেশে করোনা ভাইরাসে আক্রান্ত ৩ জনের মধ্যে দুজন আগেই সেরে উঠেছেন। সর্বশেষ বাকি একজনের নমুনা পরীক্ষা করেও করোনা ভাইরাস নেগেটিভ এসেছে। আরেকবার পরীক্ষার পর নেগেটিভ এলে তাকে ছেড়ে দেওয়া হবে।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com