web stats যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা ১১, ক্যালিফোর্নিয়ায় ‘জরুরি অবস্থা’

মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬

যুক্তরাষ্ট্রে করোনায় মৃতের সংখ্যা ১১, ক্যালিফোর্নিয়ায় ‘জরুরি অবস্থা’

চীন থেকে শুরু হওয়া করোনাভাইরাস ইতোমধ্যে বিশ্বের আরও অন্তত ৮৩টি দেশে ছড়িয়ে পড়েছে। করোনাভাইরাসে ক্যালিফোর্নিয়ায় প্রথম মৃত্যুর ঘটনায় রাজ্যটিতে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। এ নিয়ে যুক্তরাষ্ট্রে মোট মৃত্যুর সংখ্যা ১১ জনে দাঁড়ালো। বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে রয়টার্স ও সাউথ চায়না মর্নিং পোস্ট।

প্রতিবেদনে বলা হয়েছে, ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ক্যালিফোর্নিয়ায় ৭১ বছর বয়সী একজনের মৃত্যু হয়েছে। তিনি গতমাসে জাহাজে করে ভ্রমণ করেছিলেন।  ধারণা করা হচ্ছে, সেখান থেকেই তিনি ভাইরাসটিতে আক্রান্ত হয়েছিলেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে মোট মৃতের সংখ্যা ১১। এদের মধ্যে ১০ জনই ওয়াশিংটনের। এ ছাড়া, দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা অন্তত ১৫০। ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের ১৬টি রাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত করা হয়েছে। ক্যালিফোর্নিয়ার আগে ওয়াশিংটন ও ফ্লোরিডা রাজ্যেও জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

চীনের সরকারি হিসাব অনুযায়ী, ভাইরাসটিতে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী মারা গেছেন অন্তত ৩ হাজার ২৮৪ জন। আক্রান্ত ৯৫ হাজারেরও বেশি মানুষ। এর মধ্যে চীনে মৃত্যু ৩ হাজার ১২ জনের ও আক্রান্ত ৮০ হাজারেরও বেশি।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com