web stats ৩০ দিন আদা খেলে যেসব উপকার পাবেন

রবিবার, ৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭

৩০ দিন আদা খেলে যেসব উপকার পাবেন

আদা রান্নাবান্নার একটি উৎকৃষ্ট উপাদান।মানুষ একে বিভিন্ন স্বাস্থ্য সমস্যা সমাধানের ঘরোয়া উপাদান হিসেবে বহুকাল ধরে ব্যবহার করছে। যেমন বমি বমি ভাব, হজমের সমস্যা ও ব্যথা ইত্যাদি।

টানা ৩০ দিন আদা খেলে স্বাস্থ্যের জন্য বেশ উপকার পাবেন। আদার মধ্যে ডাইজেস্টিভ ট্রাক্টের প্রদাহ কমানোর ক্ষমতা রয়েছে। এটি পাচক রস নিঃসরণ করতে সাহায্য করে। এতে খাবার ও পানি খুব সহজে পেটে নড়াচড়া করতে পারে।

আদা গর্ভাবস্থায় বমি কমাতে আদা খুব উপকারী। এ ছাড়া মর্নিং সিকনেস প্রতিরোধেও এটি কার্যকর। পেশির ব্যথায় আদা কার্যকর। আদা পেশির ব্যথা ২৫ শতাংশ কমাতে কাজ করে। ২৪৭ জনের ওপর একটি গবেষণা করে দেখা গেছে, আদা খুব দ্রুত গাঁটের ব্যথা কমায় এবং গাঁটের ক্ষয় রোধে সাহায্য করে।

৮৫ জনের ওপর করা একটি গবেষণায় দেখা গেছে, প্রতিদিন মাত্র তিন গ্রাম আদার গুঁড়া খেলে শরীরের বাজে কোলেস্টেরলের মাত্রা কমে যায়। এতে হৃদরোগের ঝুঁকি কমে।

প্রতিদিন মাত্র দুই গ্রাম আদার গুঁড়া ১২ সপ্তাহ ধরে খেলে ডায়াবেটিসের ঝুঁকি ১০ ভাগ কমে। পাশাপাশি হৃদরোগের ঝুঁকিও কমে ১০ ভাগ। আদার মধ্যে রয়েছে ক্যান্সার প্রতিরোধক উপাদান।

আদা কোলনের ক্যান্সার কোষ ধ্বংস করতে সাহায্য করে। আদার মধ্যে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট ও বায়োঅ্যাকটিভ উপাদান মস্তিষ্কের অকালবার্ধক্য কমায়। এতে স্মৃতিশক্তি বাড়ে।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com