web stats যে দোয়া পাঠ করলে ঘরে শয়তান প্রবেশ করবে না!

রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬

যে দোয়া পাঠ করলে ঘরে শয়তান প্রবেশ করবে না!

ইসলাম তথা মুসলমানদের চির শত্রু হচ্ছে শয়তান। এই শয়তানের বিভিন্ন চক্রে পড়ে মানুষ অনেক অন্যায় ও পাপ করে থাকে। কিন্তু মুসলমান ভাইয়েরা যদি একটি বিশেষ দোয়া পাঠ করে তাহলে তার কাছে এবং তার শয়নের কক্ষে কখনোই শয়তান প্রবেশ করতে পারবে না ।

বিসমিল্লাহির রাহমানির রাহিম প্রার্থনা কবুল হওয়ার শর্ত। রাসূল(সা.) থেকে বর্ণিত হয়েছে- যে দোয়া বিসমিল্লাহ দ্বারা শুরু হয় তা প্রত্যাখ্যিত হয় না। জাবের রাদিয়াল্লাহু আনহু হতে বর্ণিত একটি হাদিসে বলা হয়েছে।

আরবি হাদিস:
وَعَن جَابِرٍ رضي الله عنه، قَالَ: سَمِعْتُ رَسُولَ اللهِ ﷺ، يَقُولُ: « إِذَا دَخَلَ الرَّجُلُ بَيْتَهُ، فَذَكَرَ اللهَ تَعَالَى عِنْدَ دُخُولِهِ، وَعِندَ طَعَامِهِ، قَالَ الشَّيْطَانُ لأَصْحَابِهِ: لاَ مَبِيتَ لَكُمْ وَلاَ عَشَاءَ، وَإِذَا دَخَلَ فَلَمْ يَذْكُرِ اللهَ تَعَالَى عِنْدَ دُخُولِهِ، قَالَ الشَّيْطَانُ: أدْرَكْتُمُ المَبِيتَ ؛ وَإِذَا لَمْ يَذْكُرِ اللهَ تَعَالَى عِنْدَ طَعَامِهِ، قَالَ: أدْرَكْتُم المَبِيتَ وَالعَشَاءَ ». رواه مسلم

বাংলা হাদিস:
জাবের রাদিয়াল্লাহু আনহু হতে বর্ণিত, তিনি বলেন, আমি রাসূলুল্লাহ (সা.)কে বলতে শুনেছি যে, কোন ব্যক্তি যখন নিজ বাড়িতে প্রবেশের সময় ও আহারের সময় আল্লাহ তাআলাকে স্মরণ করে একবার ‘আউযুবিল্লাহিমিনাস শায়তোনিররোজিম, বিসমিল্লাহির রাহমানির রাহিম’ বলে তখন শয়তান তার অনুচরদেরকে বলে, আজ না তোমরা এ ঘরে রাত্রি যাপন করতে পারবে, আর না খাবার পাবে।

অন্যথা যখন সে প্রবেশ কালে আল্লাহ তাআলাকে স্মরণ করে না (অর্থাৎ ‘আউযুবিল্লাহিমিনাস শায়তোনিররোজিম, বিসমিল্লাহির রাহমানির রাহিম’ বলে না), তখন শয়তান বলে, তোমরা রাত্রি যাপন করার স্থান পেলে। আর যখন আহার কালেও আল্লাহ তাআলাকে স্মরণ করে না (অর্থাৎ বিসমিল্লাহির রাহমানির রাহিম বলে না), তখন সে তার চেলাদেরকে বলে, তোমরা রাত্রিযাপন স্থল ও নৈশভোজ উভয়ই পেয়ে গেলে। [মুসলিম ২০১৮, আবু দাউদ ৩৭৬৫, ইবন মাজাহ ৩৮৮৭, আহমদ ১৪৩১৯, ১৪৬৮৮]

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com