web stats বিকেলে ক্যারিবিয়দের মুখোমুখি ভারত

বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬

বিকেলে ক্যারিবিয়দের মুখোমুখি ভারত

বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করতে আজ মাঠে নামছে শক্তিশালী ভারত। প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। যারা ইতোমধ্যে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে বিকাল সাড়ে তিনটায় শুরু হবে খেলা। এই মাঠেই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়েছিলো ভারত।

ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মধুর স্মৃতি রয়েছে ভারতের। ১৯৮৩ সালে ফেবারিট ক্যারিবিয়ানদের ৩৪ রানে হারিয়েই বিশ্বকাপ শুরু করেছিল কপিল দেবের দল। পরে লর্ডসের ফাইনালেও উইন্ডিজদের হারিয়ে ট্রফি জিতেছিল ভারত।

শক্তিমত্তা, ফর্ম বিবেচনায় হোল্ডারদের চেয়ে অনেক এগিয়ে কোহলি বাহিনী। তবে ক্যারিবিয়ানদের ক্যালিপসো ছন্দের কোনো নিশ্চয়তা নেই। যে কোনো সময় জ্বলে উঠতে পারে তারা। বিশেষ করে ক্রিস গেইলসহ ওয়েস্ট ইন্ডিজ দলে এমন কিছু পারফরমার আছেন যারা একাই ম্যাচের গতিপথ বদলে দিতে পারেন। কিন্তু এই বিশ্বকাপে দল হিসেবে জ্বলে উঠতে পারছে না তারা। আবার আজ হোল্ডারদের জন্য বড় ধাক্কা আন্দ্রে রাসেলকে হারানো। হ্যামস্ট্রিংয়ের ইনজুরির কারণে ইতোমধ্যে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছেন এই অলরাউন্ডার।

ওল্ড ট্র্যাফোর্ডের উইকেট ব্যাটিং সহায়ক। যেখানে দুই দলের ব্যাটসম্যানরাই সুবিধা পাবে। আগের ম্যাচে আফগানদের বিপক্ষে ব্যাটিংয়ে সংগ্রাম করেছিলেন ধোনি-রোহিত শর্মারা। মিডল অর্ডার নিয়ে বেশি চিন্তায় আছে ভারত। আজ যা দূর হয়ে যেতে পারে। তবে ধোনির ব্যাটের দিকে নজর থাকবে সবার।

এমনকি আফগান স্পিনারদের সামলাতে না পারায় ধোনির সমালোচনাও করেছেন ভারতের কিংবদন্তি শচীন টেন্ডুলকার। ওই ম্যাচে ৫২ বলে ২৮ রান করেছিলেন তিনি। মিডল অর্ডার পোক্ত করতে হয়তো ধোনিকে আরও উপরে পাঠানো হতে পারে। যাতে লম্বা সময় ব্যাটিংয়ের সুযোগ পান এই অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটসম্যান।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com