web stats বিপাকে ইংল্যান্ড, সেমিফাইনালে অস্ট্রেলিয়া

শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

বিপাকে ইংল্যান্ড, সেমিফাইনালে অস্ট্রেলিয়া

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে হারের বৃত্তেই আটকে থাকলো ইংল্যান্ড। ১৯৯২ সালের পর থেকে যে হারের শুরু তারই পুনরাবৃত্তি হলো ইংল্যান্ডের লর্ডসে।

কাগুজে হিসাবনিকাশে রান রেটের ক্ষীণ আশঙ্কা বাদ দিলে সেমিফাইনাল নিশ্চিত পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। অন্যদিকে এই ম্যাচে হারের মধ্য দিয়ে সেমিফাইনালের স্বপ্ন অনেকটাই ফিকে হয়ে গেল স্বাগতিকদের।

পরের দুই ম্যাচে নিউজিল্যান্ড ও ভারতকে হারাতে না পারলে লেগ পর্বেই শেষ হয়ে যাবে স্বাগতিকদের বিশ্বকাপ, যদি বাকি ম্যাচগুলো জিতেই যায় শ্রীলঙ্কা, বাংলাদেশ ও পাকিস্তানের যেকোনো একজন।

আজ মঙ্গলবার ইংল্যান্ডের লর্ডসে স্বাগতিকদের বিরুদ্ধে ৬৪ রানের বড় জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ২৮৬ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪৪ ওভার ৪ বল খেলে ২২১ রানে আটকে গেছে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার পক্ষে জেসন ব্রেহেনডর্ফ পাঁচ উইকেট নিয়ে একাই ধসিয়ে দিয়েছে ইংল্যান্ডের ব্যাটিং লাইন।

ইংল্যান্ডের জন্য ভয়ের কথা, ১৯৮৩ সালের পর থেকে বিশ্বকাপে পাঁচবারের দেখায় প্রতিবারই নিউজিল্যান্ডের বিপক্ষে হেরেছে দলটি। আর ভারতের বিপক্ষেও সবশেষ জয় সেই ১৯৯২ সালে।

এরপর দুইবারের দেখায় পেতে হয়েছে পরাজয়ের স্বাদ। নিজেদের সাত ম্যাচ থেকে চার জয়ে আট পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে বসে থাকলেও তার খুঁটি খুবই নড়বড়ে।

এই জায়গায় উঠে আসার জন্য ভালোভাবে লড়াইয়ে আছে টেবিলের পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম দল বাংলাদেশ, শ্রীলঙ্কা ও পাকিস্তান।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com