web stats দু’এক দিনের মধ্যে কমতে পারে ভ্যাপসা গরম

রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮

দু’এক দিনের মধ্যে কমতে পারে ভ্যাপসা গরম

আগামী দু’এক দিনের মধ্যে ভ্যাপসা গরম (তাপপ্রবাহ) কমতে পারে এবং বর্ষাকাল শুরু হওয়ায় পর্যায়ক্রমে বৃষ্টিপাতের পরিমাণও বাড়বে। আবহাওয়াবিদ মো: আব্দুর রহমান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন,দেশের বিভিন্ন অঞ্চলের উপর দিয়ে বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহ কমতে থাকবে।তবে আবহাওয়া পুরোপুরি স্বাভাবিক হতে কিছু দিন সময় লাগবে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, খুলনা, যশোর, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কমতে পারে।

রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর আজ শুক্রবার সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে একথা জানিয়েছে । সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি একই এলাকায় অবস্থান করছে।মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটিভাবে সক্রিয় রয়েছে।

আজ সকাল ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৩ শতাংশ।

আজ ঢাকায় সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬ টা ৪৯ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫ টা ১২ মিনিটে।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com