web stats যে মিথ্যাগুলো ভালবাসাকে আরো গভীর করে

মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

যে মিথ্যাগুলো ভালবাসাকে আরো গভীর করে

সঙ্গীর কাছে সবাই ‘সত্যবাদী যুধিষ্ঠির’— এমনটা কখনই হয় না। কারণে-অকারণে মিথ্যে বলার অভ্যাস অনেকেরই থাকে। তাতে সম্পর্কে চিড় ধরতে সময় লাগে না। কিন্তু কখনও মনের মানুষটিকে খুশি করার জন্য হাল্কা কোনও মিথ্যে বললে খুব কি অন্যায় হবে?

জেনে নিন, এমন কয়েকটি মিথ্যে যাকে ‘হোয়াইট লাইজ’ বলা হয়। এবং, যা বললে আপনার সঙ্গিনী উলটে খুশিই হবেন।

১. সারাক্ষণ তোমার কথাই ভাবি— এটা তো কোনওভাবেই সম্ভব নয়! কোনও একজনের কথা সারাদিন কেউই ভাবতে পারে না। কিন্তু সারা দিনের কাজের মাঝে অনেকবারই মনে পড়তে পারে ভালবাসা মানুষটির কথা।

২. তুমি বেশ মজার কথা বলো— হয় তো তেমন কিছু মজার কথাও নয়। কিন্তু, ভালবাসার মানুষের থেকে প্রশংসা পেতে কার না ভাল লাগে।

৩. তোমার বন্ধুদের আমি পছন্দ করি— সাধারণত, এমনটা হয় না। পরস্পরের বন্ধু-বান্ধবীদের নিয়ে খোটাখুটি লেগেই থাকে তাঁর সঙ্গে। কিন্তু, এমন ‘হাল্কা’ মিথ্যে তাঁকে খুসি করবেই করবে।

৪. তোমাকে খুব সুন্দর লাগছে— কোনও নতুন পোশাকে তাঁকে কেমন লাগছে? এমন প্রশ্নের মুখে মাঝেমাঝেই পড়তে হয় নিশ্চয়ই আপনাকে! কারাপ লাগলেও, এ সব ক্ষেত্রে মিথ্যেই বলেন সকলে। তাঁর মন রাখার জন্য।

৫. নতুন ডিশ! খুব ভাল হয়েছে রান্নাটা— টিভি, ইউটিউব বা রান্নার বই দেখে একটা নতুন ডিশ রান্না করেছেন তিনি। রাতে খাবারের পাতে খুব যত্ন করে তা বেড়ে দিলে, ‘ভাল’ ছাড়া আর কিছুই বলার থাকে না। তা সে যতই খারাপ হোক।

৬. তোমার মা-বাবা তো আমারও মা-বাবা— অনেক সময়েই পরস্পরের মা-বাবার সঙ্গে সম্পর্কটা ঠিক মতো জমে ওঠে না। কিন্তু, সে কথা হাবেভাবেও যেন প্রকাশ না পায়। তাঁকে নিজেকেই বুঝতে দিন সম্পর্কের টানাপোড়েন।

৭. তোমাকে কখনওই মিথ্যে বলব না— ভালবাসার মানুষটির মুখে এমন কথা শুনতে কার না ভাল লাগে। কিন্তু, মনে রাখবেন যুধিষ্ঠিরও মিথ্যে বলেছিলেন, যদিও একবারই।

Loading...

এই বিভাগের আরো খবর


Loading…

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com