web stats রুটি খেলে যে সমস্যা হতে পারে

শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

রুটি খেলে যে সমস্যা হতে পারে

আদর্শ খাদ্য এবং ডায়েটের তালিকায় রুটিটা অবশ্যই কম বেশি সবাই রাখেন। এবং নি:সন্দেহে রুটি খেয়ে তৃপ্তি বোধ করে থাকেন। ভাবেন ভাত বাদ দিয়ে রুটি খেয়ে শরীর সুস্থ রাখছেন। এছাড়াও পেট পরিষ্কার রাখার জন্য গমের তৈরি নানা জিনিসই নিত্যদিন থেকে যায় খাদ্য তালিকায়। কিন্তু জানেনই না যে রুটি খেয়ে কি সমস্যা আপনার তৈরি হতে যাচ্ছে। যার ভালো গুণ আছে তার খারাপ দিক থাকবে না তা কি হয়? রুটি খেলেও হতে পারে কিছু সমস্যা। যা আপনার শরীরের অনেক ক্ষতি করতে পারে। অসুখের সম্ভাবনাও তৈরি হয়। বিস্তারিত ভাবে জেনে নিন রুটি থেকে কোন সমস্যায় ভুগতে পারেন।

গমে উপস্থিত থাকে অতিরিক্ত গ্লুটেন যা অনেকে হজম করতে পারেন না। তাই হজমের সমস্যা সম্মুখীন হওয়ার সম্ভাবনা থেকেই যায়। এই গ্লুটেন থেকেই অনেক সময় পেটের নানা সমস্যার সৃষ্টিও হয়।

গমের তৈরি নানান খাদ্য, যেমন রুটি, পাউরুটি খেলে রক্তচাপের সমস্যাও বৃদ্ধি পেতে পারে। গমে উপস্থিত সাইটিক অ্যাসিড শরীরের প্রয়োজনীয় উপাদান যেমন ক্যালসিয়াম, আয়রন, জিঙ্ক প্রভৃতির মাত্রা কমিয়ে দেয়। গমের তৈরি জিনিস অতিরিক্ত মাত্রায় খেলে মস্তিষ্কজনিত নানান রোগের সৃষ্টি হয়।

কোলেস্টেরলের সমস্যাও বৃদ্ধি পেতে পারে গমের তৈরি খাদ্য খেলে। একজন কার্ডিওলজিস্ট এর মতে, গমের তৈরি খাদ্য ত্বকের বয়স বাড়িয়ে দেয়। ত্বকে কুঞ্চন পড়ে যায়। এছাড়াও গমের তৈরি খাদ্য বেশি পরিমাণে খেলে চুল উঠে যাওয়ার সমস্যাও পড়তে পারেন।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com