web stats এমপি লিটন হত্যা: অস্ত্র মামলায় সাবেক এমপি কাদেরের যাবজ্জীবন

রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬

এমপি লিটন হত্যা: অস্ত্র মামলায় সাবেক এমপি কাদেরের যাবজ্জীবন

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যার ঘটনায় করা অস্ত্র মামলায় জাতীয় পার্টির সাবেক এমপি ও কর্নেল (অবঃ) ডাঃ আবদুল কাদের খানকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুর ১টার দিকে গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের স্পেশাল ব্রাঞ্চ-১ এর বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, ওই মামলায় অপর একটি ধারায় ১৫ বছর কারাদণ্ড প্রদান করা হয়েছে। রায় ঘোষণার সময় অভিযুক্ত আসামি কাদের খান আদালতে উপস্থিত ছিলেন।

তিনি আরো জানান, এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যায় তিনটি অস্ত্র ব্যবহার করা হয়। এর মধ্যে একটি অস্ত্র কাদের খান নিজে থানায় জমা দিয়েছেন। ৬ রাউন্ড গুলিসহ দ্বিতীয় অস্ত্রটি সুন্দরগঞ্জ উপজেলার ছাপরহাটি গ্রামের আব্দুল কাদের খানের বাড়ির উঠানের মাটির নিচ থেকে থেকে উদ্ধার করা হয়। কিন্তু তৃতীয় অস্ত্রটির সন্ধান পাওয়া যায়নি।

উ‌ল্লেখ্য যে, গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সা‌বেক এমপি মঞ্জুরুল ইসলাম লিটন ২০১৬ সালের ৩১ ডিসেম্বর উপজেলার সর্বানন্দ ইউনিয়নের উত্তর শাহাবাজ মাস্টারপাড়ায় নিজ বাড়ী‌তে দুর্বৃ‌ত্তের গু‌লি‌তে গুরুতর আহত হ‌য়ে চি‌কিৎসাধীন অবস্থায় রংপুর মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে মারা যান ।

এই বিভাগের আরো খবর


WP2FB Auto Publish Powered By : XYZScripts.com