web stats
চোখের নিচের কালি দূর করার ঘরোয়া পদ্ধতি

শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

চোখের নিচের কালি দূর করার ঘরোয়া পদ্ধতি

চোখের নিচে কালি পড়া বেশ বিরক্তিকর। নানা কারণে চোখের নিচে কালি পড়তে পারে। খাওয়া-দাওয়ার অনিয়ম, উদ্বিগ্নতা, অত্যধিক চিন্তা। তবে এর চেয়ে বেশি কার্যকরী কারণটি হল রাতে ঠিকমতো ঘুম না হওয়া। আর এই একটি মাত্র কারণের জন্য দু একদিনের মধ্যেই চোখের নিচে কালি পড়তে পারে। আর কালি পড়লেই বেশ ঝামেলা, এগুলো দূর করা বেশ মুশকিল। নানা প্রসাধনী আর খরুচে ব্যাপার বাদ দিলে খুব সহজেই ঘরে বসে এই কালি দূর করতে পারবেন।

কদম ফুলের পাপড়ি বেটে ৫ থেকে ১০ মিনিট লাগিয়ে রাখুন। এতে চোখের নিচের কালো দাগ অনেকটাই দূর হবে। এটি না পেলে পুদিনাপাতা বা নিমপাতাও ব্যবহার করতে পারেন।

দুইটি চা চামচ ফ্রিজে রাখুন। চামচ ঠাণ্ডা হলে (সহনীয় মাত্রার) বালিশে শুয়ে চোখের উপর চামচ দুইটি রাখুন। এটির দুইটি সুফল আছে। এটি চোখের ক্লান্তি দূর করে এবং চোখের কালি দূর করতে সাহায্য করে।দুইটি তুলার বল শসার রসে ডুবিয়ে চোখের উপর পনেরো মিনিট রাখুন, এতেও উপকার পাবেন।ঠাণ্ডা টি ব্যাগ চোখের উপর রাখলে ভাল ফল পাবেন। গ্রিন টি-এর ব্যাগ রাখলে কাজ দ্রুত হবে।খোসাসহ আলু বেটে চোখের নিচে লাগাতে হবে। তিন চার দিন এই পেস্টটি ব্যবহার করলে কালো দাগ দূর হবে।কাজু বাদাম বেটে দুধের সঙ্গে গুলিয়ে, পেস্ট করে চোখের চারপাশে লাগাতে পারেন।চোখের চারপাশে বাদাম তেল দিয়ে ম্যাসাজ করলেও দ্রুত উপকার পাবেন।

Loading...

এই বিভাগের আরো খবর


Loading…

WP2FB Auto Publish Powered By : XYZScripts.com