web stats আয়ারল্যান্ডে ৮৮ রানে হারল টাইগাররা

বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬

আয়ারল্যান্ডে ৮৮ রানে হারল টাইগাররা

আয়ারল্যান্ডের ‘এ’ দলের বিপক্ষে হেরে গেছে বাংলাদেশ। আইরিশদের দেয়া ৩০৮ রানের টার্গেটে খেলতে নেমে ২১৯ রানেই অলআউট হয়েছে টাইগাররা।

রবিবার আয়ারল্যান্ডের দ্যা হিলস ক্রিকেট মাঠে ত্রিদেশীয় সিরিজের একমাত্র প্রস্তুতি ম্যাচে ৮৮ রানের পরাজয় বরণ করতে হয় বাংলাদেশকে।

বড় টার্গেটে ব্যাট করতে নেমে ৯৭ রানে প্রথম সারির চার ব্যাটসম্যানকে হারিয়েই মূলত ম্যাচ থেকে ছিটকে যায় টাইগাররা। উদ্বোধনী জুটিতে স্কোর বোর্ডে ৫৬ রান যোগ করেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন কুমার দাস।
এরপর শূন্য রানের ব্যবধানে ফেরেন দুই ওপেনার। শেন গেটকেটের বলে বোল্ড হওয়ার আগে ৩৩ বলে ২১ রান করেন তামিম।

পিটার চেজের বলে ক্যাচ তুলে দিয়ে প্যাভেলিয়নের পথ ধরেন অন্য ওপেনার লিটন কুমার দাস। তার আগে ৩৯ বলে ২৬ রান করেন এই উইকেটকিপার ব্যাটসম্যান।

এই ধকল সামলিয়ে ওঠার আগেই ফের বিপদে পড়েন মুশফিকুর রহিম। দলীয় ৮২ রানে সাজঘরে ফেরেন তিনি। তার আগে ২৯ বলে মাত্র ১১ রান করেন বাংলাদেশ দলের এই উইকেটকিপার ব্যাটসম্যান।

এরপর ইনিংস মেরামত করার আগেই ফিরে যান মোহাম্মদ মিঠুন। সিমি সিংয়ের শিকারে পরিণত হওয়ার আগে ১৪ বলে ১৩ রান করেন জাতীয় দলের এই মিডলঅর্ডার ব্যাটসম্যান।

এর আগে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আয়ারল্যান্ড ‘এ’ দলের অধিনায়ক হ্যারি টেক্টর। প্রথমে ব্যাট করতে নেমে অসাধারণ দুটি ইনিংস খেলেছেন জেমস ম্যাককালাম এবং সিমি সিং।

জেমস ম্যাককালাম তো সেঞ্চুরিই করে বসলেন। সিমি সিং করলেন ৯১ রান। এই দু’জনের দারুণ দুটি ইনিংসের ওপর ভর করে বাংলাদেশের সামনে ৩০৮ রানের বিশাল এক লক্ষ্য দাঁড় করিয়ে দিয়েছে আয়ারল্যান্ড উলভস।

জ্যাক ট্যাকর আর জেমস ম্যাককালাম মিলে ৩৩ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন। ১৫ রান করেন জ্যাক ট্যাকর। ১০৯ বলে ১০২ রান করে আউট হন জেমস ম্যাককালাম। ২৫ বলে ১৮ রান করে আউট হন জেমস শ্যানন।

৯৫ বলে ৯১ রান করে আউট হন সিমি সিং। এছাড়া টাইরন কেন ১৩ বলে ২৭ রান করে স্কোর ৩০০ পার করে দেন। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ৩০৭ রানে গিয়ে থামে আয়ারল্যান্ড উলভসের ইনিংস।

দারুণ বোলিং করেছেন তাসকিন আহমেদ। ১০ ওভার বোলিং করে ৬৬ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। আরেক পেসার রুবেল হোসেন ৯ ওভারে ৬৩ রান দিয়ে নেন ২ উইকেট। এছাড়া ফরহাদ রেজা, সাকিব আল হাসান এবং মেহেদী হাসান মিরাজ নেন ১টি করে উইকেট।

এই বিভাগের আরো খবর