web stats ১৯ বছরের রেকর্ড ভাঙল ৮ সেকেন্ডেই! (ভিডিও)

বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

১৯ বছরের রেকর্ড ভাঙল ৮ সেকেন্ডেই! (ভিডিও)

সাউদাম্পটনের স্ট্রাইকার শেন লং ইতিহাসে দ্রুততম গোলের রেকর্ড গড়েছেন। এই গোল যা ভেঙে দিয়েছে ১৯ বছরের পুরোনো রেকর্ড। ইংলিশ প্রিমিয়ার লিগে মাত্র ৭.৬৯ সেকেন্ডে ওয়াটফোর্ডের জালে বল পাঠিয়ে তিনি এই রেকর্ড করেন।

ম্যাচে ওয়াটফোর্ডের মাঠে নেমেছিল সাউদাম্পটন। কিক অফে সতীর্থ ডিফেন্ডার ক্রেগ ক্যাথকার্টকে পাস দিয়েছিলেন ওয়াটফোর্ডের খেলোয়াড়। বা দিক থেকে তৎক্ষনাৎ দৌড়ে যান সাউদাম্পটন স্ট্রাইকার শেন লং। ক্যাথকার্ট বল পেয়ে মাঝমাঠে উড়িয়ে মেরেছিলেন।

তার দুর্ভাগ্য বলটা লংয়ের গায়ে লেগে সামনে পরে মানে ক্যাথকার্টের পেছনে। এরপর লংয়ের সঙ্গে দৌড়ে আর পারেননি ওয়াটফোর্ডের এই ডিফেন্ডার। গোলরক্ষককে একা পেয়ে বল জালে পাঠিয়ে লিগের ইতিহাসে দ্রুততম গোলটি করে বসেন লং। ম্যাচের সময় তখন ৭.৬৯ সেকেন্ড!

তবে আগে গোল দিয়েও সাউদাম্পটনের জয় নিশ্চিত হয়নি। ম্যাচটি শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র হয়েছে।

ম্যাচের ৯০ মিনিটে এফএ কাপ ফাইনালিস্ট ওয়াটফোর্ডের হয়ে সমতা ফেরান আন্দ্রে গ্রে। যদিও এই ড্রয়ে সেইন্টসরা অন্তত রেলিগেশন এড়ানোর লড়াইয়ে টিকে থাকলো। তিন ম্যাচ হাতে রেখে তলানির তৃতীয় দল কার্ডিফের থেকে ৬ পয়েন্ট দুরে রয়েছে সাউদাম্পটন।

এর আগে ২০০০ সালের ডিসেম্বরে টটেনহ্যামের ডিফেন্ডার লিডলে কিং ব্র্যাডফোর্ডের বিপক্ষে ৯.৯ সেকেন্ডে গোল করেন। যা এতদিন পর্যন্ত দ্রুততম গোলের রেকর্ড ছিল। ৩২ বছর বয়সী লং সেই রেকর্ডকে ছাড়িয়ে গেলেন।

এছাড়া ২০০৩ সালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে নিউক্যাসেলের হয়ে ১০.৫২ সেকেন্ডে গোল করে এই তালিকায় দ্বিতীয় স্থানে ছিলেন এ্যালান শিয়েরার।

Loading...

এই বিভাগের আরো খবর


Loading…

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com