web stats ২০ দিনে ওজন ও পেটের মেদ কমাবেন যেভাবে

শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

২০ দিনে ওজন ও পেটের মেদ কমাবেন যেভাবে

সঠিক খাবার খাওয়ার মাধ্যমে আপনি চাইলেই ওজন ও পেটের মেদ কমাতে পারেন। তলপেটে জমা গ্যাস, রাতে দেরি করে খাওয়া, কার্বোনেটেড পানীয় পান করা, বেশি পরিমাণ ক্যালোরি যুক্ত খাবার খাওয়া, কম ঘুমোনো ইত্যাদি কারণে এসব সমস্যা দেখা দেয়।

আপনি যদি মেদ কমাতে চান তাহলে সুষম খাবার গ্রহণের প্রতি বেশি মনোযোগী হতে হবে। এ অবস্থায় হাতের কাছে থাকা উপাদান দিয়ে নতুন এক ধরনের পানীয় খাওয়ার অভ্যাস করুন। দেখবেন আপনার ওজন ও পেটের মেদ দুটোই কমছে।

সহজে ওজন ও পেটের মেদ কমাতে আদা, লেবু, মধু ও পানি মিশিয়ে এক ধরনের শরবত খেতে পারেন। এতে অল্প সময়ের মধ্যেই খুব ভালো ফল পাবেন।

যেভাবে তৈরি করবেন এ পানীয়: প্রথমে আদা ও লেবু পরিষ্কার করে ধুয়ে নিন। এরপর উপাদান দুটো পরিমাণ মতো নিয়ে স্লাইস করে কাটতে হবে।

এ পর্যায়ে চুলায় একটি পাত্র বসিয়ে তাতে পরিমাণ মতো পানি দিন। পানি গরম হয়ে এলে এতে আদা ও লেবু ঢেলে দিন। এরপর আগুনের মাত্রা কমিয়ে দিতে হবে।

আদা ও লেবু পানির সাথে ভালোভাবে মিশে গেলে চুলা বন্ধ করে দিন। পানি ঠাণ্ডা হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এরপর আদা ও লেবুর স্লাইস তুলে পানি ভালো করে ছেঁকে একটি পাত্রে রাখুন এবং এতে পরিমাণমতো মধু মেশান।

এই পানীয়টি খাবারের আগে বা পরে প্রতিদিন দুইবার খাওয়ার চেষ্টা করুন। দেখবেন, দুই-তিন সপ্তাহের মধ্যেই আপনার ওজন ও পেটের মেদ কমতে শুরু করেছে।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com