web stats সিলেট-বরিশালে বিমানঘাঁটি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর

বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮

সিলেট-বরিশালে বিমানঘাঁটি গড়ে তোলার ঘোষণা প্রধানমন্ত্রীর

বিমান বাহিনীকে আরও শক্তিশালী ও সক্ষম করে তুলতে বরিশাল ও সিলেটে বিমান ঘাঁটি নির্মাণের ঘোষণা দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “বরিশাল ও সিলেটে নতুন দুটি বিমান বাহিনী ঘাঁটি স্থাপনের বিষয়টি প্রক্রিয়াধীন আছে। আমার বিশ্বাস, এসব কার্যক্রমের মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনী আরও শক্তিশালী হবে এবং এর সক্ষমতা বাড়বে।

রোববার যাশোরে বাংলাদেশ বিমান বাহিনীর ‘বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটি’তে রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি মাল্টি রোল কমব্যাট এয়ারক্রাফট’ (যুদ্ধ বিমান), উন্নত পরিবহন বিমান, অত্যাধুনিক বেসিক ট্রেনিং (প্রশিক্ষণ) হেলিকপ্টার, জেট ট্রেনার এয়ারক্রাফট (প্রশিক্ষণ বিমান), সিমুলেটর, আন-ম্যানড এরিয়াল ভেহিকল সিস্টেম, লং অ্যান্ড শর্ট রেঞ্জ (দীর্ঘ ও সল্প দূরত্বের) এয়ার ডিফেন্স রাডার এবং মিডিয়াম রেঞ্জ সারফেস টু এয়ার (মধ্যম দূরত্বের ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য) মিসাইল শিগরিরই বিমান বাহিনীতে যুক্ত করার কথাও বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে সবাইকে এক হয়ে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু যে উন্নত-সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন, সে স্বপ্ন বাস্তবায়নে আমাদের সবাইকে এক হয়ে কাজ করতে হবে।

এর আগে সকাল ১১টার দিকে ‘বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটি’তে পৌঁছান প্রধানমন্ত্রী। তিনি দিনব্যাপী যশোর সফরে এই অনুষ্ঠান ছাড়াও ১৮টি প্রকল্পের উদ্বোধন ও ১২টির ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। বিকেলে যোগ দেবেন আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায়।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com