web stats নিউজিল্যান্ডে হিজাব পরায় দুই বোনকে হেনস্তা

রবিবার, ১৯ মে ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬

নিউজিল্যান্ডে হিজাব পরায় দুই বোনকে হেনস্তা

নিউজিল্যান্ডে মসজিদে শ্বেতাঙ্গ সন্ত্রাসী হামলায় ৫০ জন নিহতের ঘটনায় শোক ভাসছে দেশটি। ঠিক সেসময় দেশটির অকল্যান্ডে রেলওয়ে স্টেশনে হিজাব পরায় দুই মুসলিম বোন হেনস্তার শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন।

দেশটির গণমাধ্যম নিউজিল্যান্ড হেরাল্ড জানায়, মাউন্ট আলবার্ট রেলওয়ে স্টেশনে নিউজিল্যান্ডের নাগরিকের কাছে হেনস্তার শিকার হন তারা। এ সময় হেনস্তাকারী তাদের উদ্দেশ্য করে বলেন, নিজেদের দেশে ফেরত যাও।

হেরাল্ড’র ওই প্রতিবেদনে বলা হয়, হেনস্তার শিকার দুই নারী সম্পর্কে বোন। এ ঘটনায় তাদের মধ্যে বড় বোন ইকরা জানান, তার পরিবার ও বন্ধুরা সিদ্ধান্ত নিয়েছেন যে, তারা এখন থেকে হিজাব পরবেন না। এটা নিয়ে আলোচনা করা সত্যিই বিব্রতকর বলে জানান তিনি।

ইকরা তার ছোট বোন আসমাকে সঙ্গে নিয়ে যাওয়ার সময় হেনস্তাকারী তাদের উদ্দেশ্য করে বলেন, কি দেখছো? আমি নারীদের অপছন্দ করি। তোমরা নিজ দেশে ফেরত যাও। এরপর চলে যাওয়ার আগে তাদের আরও কাছে আসে হেনস্তাকারী।

ইকরা বলেন, আমাদের পাশে বসে থাকা একজন ইউরোপিয়ান মেয়ে কান্না শুরু করে। এ কারণে আমরা তার কাছে যাই। এরপর পাশে ওই ব্যক্তির দিকে তাকাই। তখনই তিনি আমাদের উদ্দেশ্য করে এসব কথা বলেন।

ইকরা আরও বলেন, ক্রাইস্টচার্চে জঙ্গি হামলার পর কেউ এমন আচরণ করবে তা আমি কল্পনাও করতে পারি না। আমি জানি, এরকম তিনি একাই। বাকিরা সবাই মুসলিমদের বিভিন্নভাবে সহযোগিতা করছে।

ইকরা মুসলিম ভাই বোনদের এখন খুবই সতর্ক থাকতে হবে বাইরে বের হওয়ার আগে উল্লেখ করে বলেন, সব সময় দল বেঁধে ঘুরতে যেতে হবে।

তিনি দুঃখ প্রকাশ করে বলেন, ঘটনার সময় সেখানে কোনো নিরাপত্তা কর্মীকে পাওয়া যায়নি।

হেনস্তাকারীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে ইকরা। অবশ্য পুলিশ এখনও ওই ব্যক্তির নাম-পরিচয় প্রকাশ করেনি।

এই বিভাগের আরো খবর