web stats সিনেটরের মাথায় ডিম ভেঙ্গে ইন্টারনেট দুনিয়ায় ভাইরাল যে তরুণ

শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

সিনেটরের মাথায় ডিম ভেঙ্গে ইন্টারনেট দুনিয়ায় ভাইরাল যে তরুণ

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ মসজিদে হামলার বিষয়ে সিনেটর ফ্রেজার অ্যানিং মুসলিমবিদ্বেষী মন্তব্য করায় তার মাথায় ডিম ভাঙেন এক তরুণ।

এ ঘটনার ভিডিও ছড়িয়ে পরায় ১৭ বছর বয়সী তরুণ কনোলি অনলাইন হিরো হিসেবে সারা বিশ্বে আলোচনায় এসেছেন।

সেইসঙ্গে ওই কিশোরকে হামলা ও তাকে নোংরা কথা বলার জন্য সিনেটর ফ্রেজার অ্যানিংয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের ও বহিষ্কারের দাবি তুলছে অস্ট্রেলিয়ার জনগণ। এছাড়া আরও ডিম কেনার জন্য তহবিলও গঠন করা হয়েছে।

অভিবাসী মুসলমানদের নিয়ে বিতর্কিত মন্তব্যকারী অস্ট্রেলিয়ার এক সিনেটরের মাথায় ডিম ছুঁড়ে মেরে জনপ্রিয় হয়ে উঠেছে সতেরো বছরের কিশোর উইল কনোলি। তাকে এখন ‘ডিম-বালক’ নামেই ডাকা হচ্ছে।

কুইন্সল্যান্ডের সিনেটর ফ্রেজার অ্যানিং শনিবার মেলবোর্নে যখন সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন, সে সময় ওই কিশোর তার মাথায় একটি ডিম ভাঙে। ভিডিওতে দেখা যায়, এরপর সিনেটর অ্যানিং তাকে কয়েক দফা আঘাত করেন। এ সময় নিরাপত্তা কর্মীরা তাকে সরিয়ে নিয়ে যায় এবং কিশোরকে মাটিতে ফেলে ধরে রাখে।

বার্তা সংস্থা নিউজিল্যান্ড হেরাল্ডের প্রতিবেদনে বলা হয়েছে, ফ্রেজার অ্যানিংকে বহিষ্কারের দাবিতে চার্জডটঅর্গের মাধ্যমে অন্তত ৫ লাখ ব্যক্তি আবেদন করেছেন। এছাড়া ফ্রেজার অ্যানিংয়ের কঠোর সমালোচনা করছেন দেশটির অনেক রাজনৈতিক নেতা। সমালোচনা করেছেন দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসনও। কিশোরকে মারধর করায় ওই সিনেটরের সমর্থকদের নিষ্ঠুর বলে অভিহিত করেছেন দেশটির জনগণ।

এই বিভাগের আরো খবর