web stats নিউজিল্যান্ডে নিহত জাকারিয়ার বাড়িতে চলছে শোকের মাতম

শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

নিউজিল্যান্ডে নিহত জাকারিয়ার বাড়িতে চলছে শোকের মাতম

নরসিংদী জেলা প্রতিনিধিঃ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল-নূর মসজিদে সন্ত্রাসীর গুলিতে নিহত হয়েছেন নরসিংদীর পলাশের জাকারিয়া ভূঁইয়া। জাকারিয়া পলাশ উপজেলার জয়পুরা গ্রামের আব্দুল বাতেন ভূঁইয়ার ছেলে। দুই ভাই ও তিন বোনের মধ্যে জাকারিয়া চতুর্থ সন্তান।

শুক্রবার (১৫ মার্চ) তার মৃত্যুর খবরে পরিবারে চলছে শোকের মাতম। এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। শনিবার দুপুরে গণমাধ্যমে জাকারিয়া নিহতের খবরে পরিবারের সদস্য ও আত্মীয় স্বজনেরা কান্নায় ভেঙ্গে পড়েছেন। খবর পেয়ে পরিবারটিকে সান্ত্বনা জানাতে ছুটে আসছেন গ্রামের লোকজন।

পরিবারের সদস্যরা জানান, দীর্ঘ ৮ বছর সিঙ্গাপুরে থাকাকালীন নিউজিল্যান্ডের একটি কোম্পানিতে চাকরি পান জাকারিয়া। আড়াই বছর আগে দেশে ফিরে বিয়ে করেন তিনি। বিয়ের ১৭ দিন পর নিউজিল্যান্ডে চাকরিতে যোগদান করেন জাকারিয়া।

সর্বশেষ ৬ মাস আগে দেশে ফিরে ৪০ দিনের ছুটি কাটিয়ে নিউজিল্যান্ডে যান তিনি। স্ত্রী লিমা আক্তারকেও নিউজিল্যান্ডে নিয়ে যাওয়ার জন্য প্রস্তুতি শেষ করেছিলেন জাকারিয়া ভূঁইয়া। নিয়মিত নামাজ আদায়কারী জাকারিয়ার মৃত্যুকে মেনে নিতে পারছেন না এলাকাবাসী ও পরিবারের সদস্যরা। কান্নায় মূর্ছা যাচ্ছেন বাবা-মা, স্ত্রীসহ স্বজনেরা।

ক্রাইস্টচার্চে অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিসহ জাকারিয়ার মরদেহ দেশে ফিরিয়ে আনার দাবী জানিয়েছেন স্বজনেরা।

এই বিভাগের আরো খবর