web stats নিউজিল্যান্ড ছেড়ে দেশের পথে বাংলাদেশ ক্রিকেট দল

রবিবার, ১৯ মে ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬

নিউজিল্যান্ড ছেড়ে দেশের পথে বাংলাদেশ ক্রিকেট দল

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার ২৪ ঘণ্টার মধ্যেই দেশের পথে বাংলাদেশ ক্রিকেট দল। বাংলাদেশ সময় শনিবার ভোর পাঁচটায় সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে করে রওনা হয়েছে বাংলাদেশ দলের ১৫ জন ক্রিকেটারসহ মোট ১৯ সদস্য। রাত আনুমানিক পৌনে ১১টার দিকে দেশের মাটিতে অবতরণ করার কথা রয়েছে তাদের।

বিদেশের মাটি থেকে অনেকবার ফিরলেও এবারের ফেরাটা অন্য রকম। দ্রুত দেশের পথে রওনা হতে পারায় স্বস্তি প্রকাশ করেছেন তামিম। বাজে এই অভিজ্ঞতা থেকে বেরিয়ে আসতে কিছুটা সময় লাগবে বলেও জানিয়েছেন তিনি।

মসজিদে হামলা শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা ওই মসজিদে প্রবেশ করার কথা ছিল।

অনাকাঙ্ক্ষিত এ ঘটনার কিছু সময় পর নিজের টুইটে টাইগার ওপেনার তামিম ইকবাল জানিয়েছেন, বন্দুকধারীর গুলি থেকে আমরা পুরো দল বেঁচে গেছি। এটা খুবই ভীতিজনক একটি অভিজ্ঞতা। সবাই আমাদের জন্য দোয়া করবেন।

প্রসঙ্গত, ক্রাইস্টচার্চের মসজিদে ওই হামলার সময় খুব কাছেই ছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। জুমার নামাজ আদায় করতে মসজিদে ঢোকার মুখে অজ্ঞাত এক নারীর কাছ থেকে হামলার সতর্কবার্তা পেয়ে কোনোরকমে বেঁচে ফিরেছেন তামিম, মিরাজ, তাইজুলরা। পরে শুরুতে ঘটনাস্থল থেকে অদূরবর্তী হাগলি ওভাল স্টেডিয়ামের ড্রেসিংরুমে এবং পরে নিজেদের টিম হোটেলে ফিরে যান টাইগাররা।

এই বিভাগের আরো খবর