web stats 'ভবিষ্যতে শতভাগ নিরাপত্তা নিশ্চিত করেই ক্রিকেট দলকে পাঠাবো'

শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

‘ভবিষ্যতে শতভাগ নিরাপত্তা নিশ্চিত করেই ক্রিকেট দলকে পাঠাবো’

ভবিষ্যতে যেকোনো বিদেশ সফরে শতভাগ নিরাপত্তা নিশ্চিত করেই ক্রিকেট দলকে পাঠানো হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার গণভবনে ভিডিও কনফারেন্সে কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধনকালে গতকালের ক্রাইস্টচার্চ হামলা প্রসঙ্গে কথা বলেন তিনি। সেই সঙ্গে আবারও তীব্র নিন্দা জানান মসজিদে সন্ত্রাসী হামলার।

প্রধানমন্ত্রী নিউজিল্যান্ডে মসজিদে হামলার ঘটনায় বাংলাদেশিসহ ব্যাপক হতাহতের ঘটনায় শোক জানান। মসজিদের মাঝে ঢুকে হামলার তীব্র প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, ‘সন্ত্রাসীদের কোন ধর্ম নেই’।

নিউজিল্যান্ডে খৃষ্ট জঙ্গীর নৃশংস হত্যাকান্ডে অল্পের জন্য বাংলাদেশের ক্রিকেট দলের খেলোয়াররা বেঁচে যাওয়ায় মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে শুকরিয়া জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমাদের ক্রিকেটাররা জীবন নিয়ে বেঁচে এসেছে। তার জন্য আল্লাহ কাছে শুকরিয়া জানাই।

তিনি বলেন, আগামীতে তাদের যেখানে খেলতে পাঠাব, তাদের নিরাপত্তার বিষয়ে আমরা ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষা করে পাঠাব। কারণ আমাদের দেশে যারা খেলতে আসে, তাদের আমরা যথাযথভাবে নিরাপত্তা দিই।

মসজিদে এই হামলার নিন্দা জানিয়ে তিনি বলেন, এই ধরনের ঘৃণ্য ঘটনা- যেটা সন্ত্রাস ও জঙ্গিবাদী ঘটনা। যেভাবে একটা ধর্মীয় প্রতিষ্ঠানে ঢুকে মানুষ সেখানে নামাজে ছিল তখন সেখানে তাদের গুলি করে হত্যার মতো জঘন্য কাজ আর কিছু হতে পারে না।

সরকার দেশের আর্থ সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী। এসময় দেশজুড়ে সরকারের নেয়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কার্যক্রম তুলে ধরেন তিনি। একই সঙ্গে সিঙ্গাপুরে চিকিৎসাধীন ওবায়দুল কাদেরের জন্য দোয়া প্রার্থনা করেন শেখ হাসিনা। তিনি বলেন, সেতুমন্ত্রী দেশে ফিরলে তাকে সাথে নিয়েই যাবেন সেতু পরিদর্শনে।

এই বিভাগের আরো খবর