web stats নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলার ঘটনায় বিশ্ব নেতাদের শোক ও নিন্দা

রবিবার, ১৯ মে ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬

নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলার ঘটনায় বিশ্ব নেতাদের শোক ও নিন্দা

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় বিশ্বের বিভিন্ন দেশের সরকার প্রধান ও রাজনৈতিক নেতারা তীব্র ঘৃণা ও অসন্তোষ প্রকাশ করেছেন। দুই মসজিদসহ কয়েকটি স্থানে এ বর্বরোচিত হামলায় অন্তত ৪৯ জন নিহত হয়েছে।

ইতিমধ্যে এ ঘটনায় তুরস্কের প্রেসিডেন্ট রিচেপ তায়েপ এরদোয়ান, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক ও নিন্দা প্রকাশ করেছেন।

প্রেসিডেন্ট রিচেপ তায়েপ এরদোয়ান এক টুইট বার্তায় বলেন,নিউজিল্যান্ডে মুসলিম ও আল নুর মসজিদের ওপর হামলার তীব্র নিন্দা জানাচ্ছি।

ক্রাইস্টচার্চের মসজিদে হামলায় ৪৯ জন নিরপরাধ মানুষের মৃত্যু এবং বহু মানুষের হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করে টুইট করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প।

হামলার এ ঘটনায় শোক প্রকাশ করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডডার্নের কাছে শোকবার্তা পাঠিয়েছেন তিনি।

শোকবার্তায় হামলায় হতাহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন এবং সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে বলেন, নিউজিল্যান্ডের জনগণের প্রতি গভীর সমবেদনা।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান জানান, এমন ঘটনায় স্তব্ধ এবং এর তীব্র নিন্দা জ্ঞাপন করছি। এছাড়া তিনি বলেন, সন্ত্রাসীদের কোন ধর্ম নেই।

অন্যদিকে, হামলায় হতাহত এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রন বলেন, ‘সব ধরনের চরমপন্থি কাজ এবং বিশ্ব সন্ত্রাসবাদের বিরুদ্ধেই ফ্রান্সের অবস্থান। মিত্র দেশগুলোর সঙ্গে এক হয়ে এসব সন্ত্রাসবাদের বিরুদ্ধেই কাজ করে থাকে ফ্রান্স।’

এ হামলায় অল্পের জন্য রক্ষা পায় বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়ড়ারা।

এই বিভাগের আরো খবর