web stats তামিমের মেসেজে যেন প্রাণ ফিরে পেলেন স্ত্রী আয়েশা

শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

তামিমের মেসেজে যেন প্রাণ ফিরে পেলেন স্ত্রী আয়েশা

ক্রাইস্টচার্চে ভয়াবহ সন্ত্রাসী হামলায় হতাহতের সংখ্যা পঞ্চাশ ছাড়িয়েছে। যে মসজিদে হামলা হয়েছিলে, সেখানেই জুমার নামাজ পড়তে গিয়েছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা।

নিউজিল্যান্ডে যখন ক্রিকেটাররা নামাজে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন বাংলাদেশে তখন হয়তো অনেকে ঘুম থেকেও ওঠেননি। সাপ্তাহিক ছুটির দিনে ক্লান্তি কাটাতে হয়তো একটু বেশিই বিছানায় ছিলেন। কিন্তু ভয়ানক এক ঘটনায় সবার নিদ্রাই যে গেছে উড়ে। ঠিক এমনটাই হয়েছে বাংলাদেশ দলের অন্যতম সেরা ব্যাটসম্যান তামিম ইকবালের স্ত্রী আয়েশা ইকবাল খানের ক্ষেত্রেও।

দলের সিনিয়র খেলোয়াড় তিনি। ধর্মপ্রাণও। তাই যে মাঠে খেলা তার পাশের মসজিদে হামলার খবর শুনে ভীষণ মুষড়ে গিয়েছিলেন আয়েশা। জানেন তামিম নামাজ আদায় করতে যাবেনই। গিয়েছেনও। তবে স্বস্তির নিঃশ্বাস ফেলতে পেরেছেন তামিমের মেসেজ পেয়েই। ফেসবুক প্রোফাইলে স্ট্যাটাস দিয়ে তাই সবার কাছে দোয়া চেয়েছেন তামিমের স্ত্রী, ‘ধন্যবাদ সব মেসেজের জন্য। আলহামদুলিল্লাহ্ তামিম ভালো আছে। দয়া করে সবাই তার জন্য প্রার্থনা করবেন।’

সন্ত্রাসী হামলার ঘটনায় এদিন হচকচিয়েই ঘুম থেকে উঠেছেন আয়েশা। তামিমের মেসেজ পেয়েই ধরে প্রাণ যেন ফিরে পেয়েছেন। ভয়ানক সে পরিস্থিতির কথা নিজের ফেসবুক প্রোফাইলে জানিয়েছেন আয়েশা, ‘ক্রাইস্টচার্চের মসজিদের ভয়ানক সংবাদ শুনে ঘুম থেকে উঠেছি। যা খুবই বিধ্বংসী। আমার প্রাণ প্রায় বেরিয়ে যাচ্ছিল ক্ষতিগ্রস্তদের জন্য। আল্লাহ তাদের পরিবারকে এ শোক সইবার শক্তি দিন।’

শুক্রবার হওয়ায় স্থানীয় মসজিদে নামাজ আদায় করতে যান বাংলাদেশের মুসলিম ক্রিকেটাররা। অনুশীলন শেষে স্থানীয় সময় বেলা দেড়টার দিকে ওই মসজিদে পৌঁছান। কিন্তু মসজিদে ঢুকতে গেলে স্থানীয় এক মহিলা তাদের নিষেধ করেন। সেখানেই জানা যায় মিনিট পাঁচেক আগেই সেখানে সন্ত্রাসী হামলা হয়েছে। তৎক্ষণাৎ দৌড়ে টিম হোটেলে ফেরত আসেন হ্যাগলি ওভালে। সেখান থেকে টিম বাসে করে হোটেলে।

মূলত সামরিক বাহিনীর পোশাক পড়ে এসে এক ব্যক্তি স্বয়ংক্রিয় রাইফেল দিয়ে আল নূর মসজিদে মুসল্লিদের ওপর এলোপাথাড়ি গুলি ছোড়ে। তার মিনিট পাঁচ পরেই মসজিদে উপস্থিত হয়েছিল বাংলাদেশ দলের মুসলিম ক্রিকেটাররা। এ হামলায় অন্তত নয় ব্যক্তি প্রাণ হারিয়েছেন।

এই বিভাগের আরো খবর