web stats যেভাবে সাজাবেন অফিসের ডেস্ক

শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

যেভাবে সাজাবেন অফিসের ডেস্ক

অফিসের ডেস্ক এমন এক স্থান, যেখানে দিনের বড় একটা সময় কাটে। এ কারণে নিজের বাড়িটির মতো সুন্দর করে সাজিয়ে তুলুন নিজের ডেস্কটি। পরিপাটি ডেস্ক আপনার পরিচ্ছন্ন রুচির পরিচয় দিবে।

স্বাভাবিকভাবেই অপরিচ্ছন্ন জায়গায় বসে কাজে মন দেয়া সম্ভব নয়। তাই অফিসের ডেস্ক সুন্দর করে সাজিয়ে তুলুন। চলুন জেনে নেই করণীয়-

অফিসের ডেস্কে দুই-তিনটি ড্রয়ার নিশ্চয়ই বরাদ্দ আছে আপনার জন্য? তার মধ্যে একটিতে বাড়তি এক সেট পোশাক, শাল/ জ্যাকেট, রেনকোট, ময়েশ্চরাইজার, লেন্সের সলিউশন এবং একটি কেস ইত্যাদি রাখুন অবশ্যই। বাকি ড্রয়ারগুলিতে অফিসের জরুরি কাগজপত্র, ফাইল ইত্যাদি গুছিয়ে রাখুন। জিনিসপত্র রাখার জায়গার অভাব হলে সাহায্য নিতে পারেন ডিট্যাচেবল হুকের, মনিটরের পিছনের দেওয়ালে তা লাগিয়ে জিনিসপত্র রাখতে পারেন।

ডেস্কের উপরটা ফাঁকা রাখুন। তা না হলে দেখবেন কাজে মন বসাতেও অসুবিধে হচ্ছে। কোনো অপ্রয়োজনীয় কাগজ ডেস্কে রাখবেন না। কলম ইত্যাদি রাখার জন্য হোল্ডার ব্যবহার করুন। অনেকেই জরুরি নোট সফট বোর্ডে বা মনিটরের প্যানেলে লাগিয়ে রাখেন, কাজ হয়ে গেলে সেগুলি খুলে ফেলে দিন। তা না হলে নোটের চাপে সফট বোর্ড মুখ লুকাবে।

বদ্ধ এবং কৃত্রিম আলোয় উজ্জ্বল অফিস স্পেসে যদি কিছু গাছ রাখা যায়, তা হলে মন আর চোখ তৃপ্তি পায়। আপনিও ডেস্কে গাছ বা ফুল রাখতে পারেন। নার্সারিতে গিয়ে জেনে নিন কোন গাছ অল্প আলো-বাতাস ও যত্নেও ভালো থাকে। যত্নে সাজানো ডেস্কে কাজ করতে আর অলসতা লাগবে না।

Loading...

এই বিভাগের আরো খবর


Loading…

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com