web stats শ্রীমঙ্গলে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

শুক্রবার, ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

শ্রীমঙ্গলে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

আতাউর রহমান কাজল, শ্রীমঙ্গল:  শিশুকাল থেকে গনতন্ত্রের চর্চা ও গনতান্ত্রিক মুল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল, শিক্ষকদের সহযোগীতা করা, ছাত্রভর্তি ও ঝরে পড়া রোধে সহযোগিতা করা, পরিবেশ উন্নয়ন কর্মকাণ্ডে অংশগ্রহন করার লক্ষে সারাদেশের মতো শ্রীমঙ্গলেও অনুষ্ঠিত হয়েছে মাধ্যমিক স্কুল ও মাদ্রাসায় স্টুডেন্ট কেবিনেট নির্বাচন।

শ্রীমঙ্গল উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দীলিপ কুমার বর্ধন জানান, আজ সকাল ৯ টা থেকে ২ টা পর্যন্ত শ্রীমঙ্গলেরর ২১ টি মাধ্যমিক স্কুল ও ২ টি মাদ্রাসায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

শ্রীমঙ্গল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও নির্বাচনের সমন্বয়কারী মো. জহির আলী জানান, ষষ্ট থেকে দশম শ্রেণি পর্যন্ত ছাত্র ছাত্রীরা গোপন ব্যালটের মাধ্যমে ৮ জন প্রতিনিধি নির্বাচন করে। নির্বাচন অনুষ্ঠানের লক্ষে পুর্বেই ছাত্র-ছাত্রীদের মাঝ থেকে নির্বাচন কমিশনার, কমিশনার, প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার নিয়োগ করা হয়।

সকাল থেকেই ছাত্র-ছাত্রীরা সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা গেছে। স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনকে ঘিরে প্রতিটি স্কুলেই ছিল উৎসবমুখর পরিবেশ।

সুত্র জানায়, নির্বাচিত ৮ জনের মধ্যে বিধি অনুযায়ী পরিবেশ সংরক্ষণ, পুস্তক ও শিখন সামগ্রী, স্বাস্হ্য, ক্রীড়া ও সংস্কৃতি এবং সহপাঠ কার্যক্রম, পানি সম্পদ, বৃক্ষ রোপন ও বাগান তৈরী,দিবস ও অনুষ্ঠান উদযাপন এবং অভ্যর্থনা ও আপ্যায়ন এবং এসব বিভাগ ভাগ করে দেয়া হবে।

এই বিভাগের আরো খবর