web stats চুলের সমস্যা শ্যাম্পুর সাথে শুধুমাত্র একটু চিনি, আর যা যা করতে হবে

সোমবার, ২১ জুন ২০২১, ৭ আষাঢ় ১৪২৮

চুলের সমস্যা শ্যাম্পুর সাথে শুধুমাত্র একটু চিনি, আর যা যা করতে হবে

চুলের সমস্যা আমাদের প্রচুর কষ্ট দেয়। অকারণেও দেখা যায় আজকাল চুল পড়ার সমস্যা প্রকট। একে তো পণ্য দ্রব্যের সমস্যা, কারণ তা এক নাম্বার নাকি দুই নাম্বার তা বোঝার কোন উপায় নেই। আবার যারা বাহিরে কাজের তাগিদে চলাচল করে, যানবাহনের ধোঁয়া তাদের চুল রুস্ক, খুস্ক করে তোলে। তাই ঘরে কিছু সময়ের জন্য হলেও চুলের পরিচর্যা করা আবশ্যক।

তাই ছোট্ট একটি কাজেই আপনি অনেক উপকার পাবেন। আপনি যে ব্র্যান্ডের শ্যাম্পুই ব্যবহার করেন না কেন, শ্যাম্পু করার সময় শ্যাম্পুর সাথে একটু চিনি মিশিয়ে নিতে পারেন। এতে আপনার আর কোন কন্ডিশনার ব্যবহারের প্রয়োজন হবে না। আপনার চুল এমনিতেই সফট হয়ে যাবে এবং চুল পড়ার প্রকোপ কমিয়ে আনবে।

চর্ম বিশেষজ্ঞ ড. ফ্রান্সেসকার ফাসকোর মতে শ্যাম্পুতে চিনি মিশিয়ে মাখলে, তা চুলকে পরিষ্কার ও স্বাস্থ্যকর রাখতে সাহায্য করে। মেরি ক্লেয়ার ওয়েবসাইটকে ফ্রান্সিসকা বলেছেন, শ্যাম্পুতে এক চামচ চিনি মেশালে মাথার ত্বক খুব ভালোভাবে পরিষ্কার করা যায়। এতে করে শুধু চুলের চটচটে ভাবই দূর হয় না, সেই সঙ্গে মাথার ত্বকের মৃত কোষগুলিকেও সাফ করা সম্ভবপর হতে পারে। যদি মাথার ত্বক খুব ভালো করে পরিষ্কার করতে হয় এবং চুলে ময়েশ্চার দিতে হলে শ্যাম্পুতে চিনি ব্যবহার করা উচিত।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com