web stats তামিল নায়িকা মনিকা বর্তমানে রহিমা! ইসলামী জীবন কাটছে যেভাবে...

মঙ্গলবার, ২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭

তামিল নায়িকা মনিকা বর্তমানে রহিমা! ইসলামী জীবন কাটছে যেভাবে…

‘আমি টাকা বা প্রেমের জন্য ইসলাম ধর্ম গ্রহণ করিনি। ইসলামের নিয়মকানুন ও রীতিনীতি পছন্দ হওয়ায় এ ধর্ম গ্রহণ করেছি। ’ অন্যদের সমালোচনার জবাব দিতে সম্প্রতি তিনি এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন। গত ২০১৪ সালের ৩০ মে ইসলাম গ্রহণ করেন এই নায়িকা। মুসলমান হওয়ার পর তিনি নিজের নাম রেখেছেন এমজি রহিমা।

২৮ বছর বয়সী এ অভিনেত্রী এখন আর অভিনয় করেন না। পারবারিক সূত্র জানিয়েছে, রহিমা এখন অনেকটা নিরবেই দিন কাটাচ্ছেন তিনি। নিয়মিত নামাজ পড়েন ও কোরআন তেলাওয়াত করেই তার দিন কাটছে। ইসলামের অনুশাসন মেনে নতুনভাবে তার জীবন গড়েছেন। তামিল চলচ্চিত্রে শিশুশিল্পী হিসেবে অভিনয় শুরু করেন এ অভিনেত্রী। এ পর্যন্ত ৭০টিরও বেশি ছবিতে কাজ করেছেন।

তেলেগু, মালায়লাম ও কান্নাডা ছবিতে তিনি খুবই পরিচিত মুখ। শিশুশিল্পী হিসেবে তামিলনাড়ুর জাতীয় পুরস্কার পেয়েছেন রহিমা ওরফে মনিকা। ২০০১ সালে মালায়লাম চলচ্চিত্রে অভিনয়ে শুরুতে তিনি নাম পরিবর্তন করে প্রাভিনা (প্রবীণা) তার নাম রাখেন এমজি রহিমা।

ইসলামের জীবন দর্শন দ্বারা প্রভাবিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন দক্ষিণ ভারতের জনপ্রিয় অভিনেত্রী ও তারকা মনিকা। গত ২০১৪ সালের ৩০ মে মুসলমান হবার পর তিনি নিজের জন্য নতুন নাম পছন্দ করেছিলেন এমজি রহিমা।

বর্তমানে ২৮ বছর বয়সী এ অভিনেত্রী এখন আর অভিনয় করেন না। পারবারিক সূত্র জানিয়েছে, রহিমা এখন অনেকটা নীরবেই দিন কাটাচ্ছেন তিনি। নিয়মিত নামাজ পড়েন ও কোরআন তেলাওয়াত করেই তার দিন কাটছে।

তেলেগু, মালায়লাম এবং কান্নাডা ছবিতে অভিনয় করেছেন তিনি। তার অভিনীত সিনেমার সংখ্যা ৭০ ছাড়িয়েছে।

এক প্রেস কনফারেন্সের মাধ্যমে নিজের ইসলাম ধর্ম গ্রহণের কারণ ব্যাখ্যা করে সে সময় মনিকা (নতুন নাম রহিমা) বলেছিলেন, ‘আমি টাকা কিংবা প্রেমের টানে ইসলাম ধর্মগ্রহণ করিনি। ইসলামের নিয়ম-কানুন ও রীতিনীতি পছন্দ করেই আমি এ ধর্ম গ্রহণ করেছি। ’

ইসলাম ধর্ম গ্রহণের পর তিনি আর কোন সিনেমায় অভিনয় করবেন না বলে সাফ জানিয়ে দিয়েছিলেন এবং তা ২০১৪ সালের মধ্যেই শেষ বলে জানিয়েছিলেন তিনি।

মনিকা চলচ্চিত্র জগতে পা রাখেন শিশুশিল্পী হিসেবে। ছোট বেলায় অভিনয়ে তিনি তামিল নাডুর জাতীয় পুরস্কার অর্জন করেন।

চেন্নাইয়ের মাধুরা শহরের উদ্যোক্তা মালিকের সাথে তার বিয়ে হয় ২০১৫ সালের ১১ই জানুয়ারি। মনিকার পিতার ঘনিষ্ঠ বন্ধুর ছেলে মালিক।

জন্মের পর রেখা মারুথিরাজ নামে বেড়ে উঠেন মনিকা। পরে তামিল এবং তেলেগু সিনেমায় অভিনয় করতে এসে তার নাম হয় মনিকা। মালায়লাম সিনেমায় অভিনয় করতে এসে আবারও তার নাম পরিবর্তন করে রাখা হয় পারভানা।

তার অভিনীত সিনেমা গুলির মধ্যে ইনিদু ইনিদু কাদাল ইনিদু, ইসাই আরাসান ২৩ত্ম পুলিকেসি, ভারনাম এন্ড জান্নাল অরাম জনপ্রিয়।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com