web stats এবার শাহরুখ খানকে পেছনে ফেলে শীর্ষে সালমান খান

মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ৭ আশ্বিন ১৪২৭

এবার শাহরুখ খানকে পেছনে ফেলে শীর্ষে সালমান খান

২০১৭ সালে ভারতের সেরা একশো সেলিব্রেটির তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যাগাজিন। গত বছর এই তালিকায় প্রথম হওয়া সালমান খান এবারো হয়েছেন প্রথম।

তবে এবছর বদলে গিয়েছে মূল্যায়নের মাপকাঠি। বিগত বছরে তারকাদের আয় ও জনপ্রিয়তার বিচারে ফোর্বস এই তালিকা প্রকাশ করতো। এবছর থেকে আয় ও তারকার বয়সকে মাপকাঠি করা হচ্ছে র‍্যাঙ্কিং স্থির করার জন্যে।

ভারতীয় গণমাধ্যমের খবর, সবকিছু বিচার করে এবছরও শীর্ষে রয়েছেন সালমান। তারপর রয়েছেন শাহরুখ খান, বিরাট কোহলি ও অক্ষয় কুমার। তাদের স্থান যথাক্রমে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ।

গত বছরের তুলনায় উন্নতি হয়েছে শচীন টেন্ডুলকারের। এবার তার অবস্থান পাঁচ নম্বরে। অন্যদিকে র‍্যাঙ্কিংয়ে অবনতি হয়েছে মহেন্দ্র সিংহ ধোনির।

অভিনেত্রীদের মধ্যে দীপিকা পাড়ুকোন, যিনি গত বছর প্রথম দশজনের মধ্যে ছিলেন, এবছর তার র‍্যাঙ্ক এগারোতে। একমাত্র অভিনেত্রী যিনি ফোর্বসের প্রথম দশজনের তালিকায় রয়েছেন, তিনি হলেন প্রিয়াঙ্কা চোপড়া। তার অবস্থান সপ্তম। দশজনের মধ্যে রয়েছেন আমির খান।

প্রথম পাঁচ তারকার আয় যথাক্রমে ২৩২.৮৩ কোটি টাকা, ১৭০.৫০ কোটি টাকা, ১০০.৭২ কোটি টাকা, ৯৮.২৫ কোটি টাকা এবং ৮২.৫০ কোটি টাকা।

‘বাহুবলী টু’ সিনেমার নায়ক প্রভাস রয়েছেন ২২ নম্বর স্থানে। কঙ্গনা রানাউত রয়েছেন ২৬ নম্বরে। আনুশকা শর্মার স্থান ৩২। তবে দক্ষিণের রজনীকান্তের ভক্তদের জন্যে দুঃখের খবর।

দক্ষিণী সুপারস্টার এবছর ১০০ সেলিব্রিটির তালিকাতেই স্থান পাননি। গত বছর তিনি ছিলেন ৩০ নম্বর স্থানে। এছাড়াও কারিনা কাপুর রয়েছেন ৪৭ নম্বরে, সোনম কাপুর ও ক্যাটরিনা কাইফের স্থান যথাক্রমে ৫৫ ও ৫৬।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com