web stats শিশু আরাবী বড় হয়ে কোথায় যাবে,কে নিবে তার দায়ভার, (ভিডিও সহ)

বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭

শিশু আরাবী বড় হয়ে কোথায় যাবে,কে নিবে তার দায়ভার, (ভিডিও সহ)

মা-বাবার ফেলে যাওয়া শিশুটি বড় হচ্ছে হাসপাতালে
চারিদিকে যখন শিশু নির্যাতন-হত্যার মতো অনাকাঙ্ক্ষিত ঘটনা বাড়ছে; তখন ঠিকানাহীন এক শিশু, পরম আদরে বেড়ে উঠছে, চট্টগ্রাম মেডিকেলের চিকিৎসক-নার্সদের কাছে। জন্মগত ত্রুটির কারণে পৃথিবীতে আসার কয়েকদিনের মাথায়, হাসপাতালেই তাকে ফেলে যায় মা। শিশুটির বয়স এখন সাত মাস। কিন্তু বড় হয়ে তার ঠিকানা কী হবে, সেই দুশ্চিন্তায় এখন সবাই।

ফুটফুটে শিশু আরাবী। কখনো বিছানায় হেসে খেলে, কখনো খেলনা গাড়িতে চড়ে হাসপাতালের ওয়ার্ডে দাপিয়ে বেশ সময় কাটছে সাতমাস বয়সী এই শিশুর।

স্বজন বলতে কেউ নেই, তাই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের শিশু সার্জারী বিভাগই হয়ে উঠেছে শিশুটির একমাত্র ঠিকানা। গেলবছরের ২৫ জুলাই হাসপাতালের চারতলায় অপারেশন থিয়েটারের সামনে পাওয়া যায় কয়েকদিন বয়সী এই শিশুকে। নাম রাখা হয় সানজিদা জাহান আরাবী। এখানকার চিকিৎসক, নার্স আর আয়াদের ভালোবাসায় মা-বাবার অভাববোধই যেন নেই জন্মগত ত্রুটি নিয়ে বেড়ে উঠা এই শিশুর।

ঠিকানাহীন শিশু আরাবীর যত্নআত্তির কোন কমতি নেই এখানে। তার চিকিৎসা ও অন্যান্য খরচ চালাতে এগিয়ে এসেছেন বিত্তবানদের কেউ কেউ। তবে সংশ্লিষ্টদের ভাবনায় ফেলেছে তার ভবিষ্যত। কারণ, আপাতত হাসপাতালের করিডোরে পরম মমতায় বেড়ে উঠলেও আরেকটু বড় হয়ে কোথায় যাবে এই শিশু?

এমন শংকা আর ভাবনার মধ্যেও শিশুটি খুঁজে পাক নিরাপদ ঠিকানা, বড় হয়ে উঠুক গৌরব নিয়ে- সেটাই চান এখানকার সবাই।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com