web stats এবার দেশে ফিরে কী করতে চান প্রধান বিচারপতি এস কে সিনহা?

রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭

এবার দেশে ফিরে কী করতে চান প্রধান বিচারপতি এস কে সিনহা?

নিউ ইয়র্কে একান্ত ঘনিষ্ঠজনদের সাথে সাক্ষাৎ ও বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে মঙ্গলবার কানাডায় ফিরে গেছেন বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা। ছয় দিন আগে টরন্টো থেকে নিউ ইয়র্কে এসেছিলেন তিনি। এরপর নিউ জার্সি ও বোস্টনও ঘুরে এসেছেন।

দেশে ফিরে এস কে সিনহা তার গ্রামের বাড়িতে ‘চিফ জাস্টিস লাইব্রেরি’ স্থাপন করতে আগ্রহী। সেটিই হবে তার বাকি জীবনের একমাত্র কাজ। সে আলোকেই এস কে সিনহা একটি লাইব্রেরি স্থাপনের লক্ষ্যে কাজ করছেন। ইতোমধ্যে অনেকে বই প্রদান করেছেন বলেও ঘনিষ্ঠজনদের জানিয়েছেন তিনি। এস কে সিনহা কানাডার উদ্দেশে নিউ ইয়র্ক ত্যাগের পর যুক্তরাষ্ট্র ঐক্য পরিষদের এক নেতা নাম গোপন রাখার শর্তে এ সংবাদদাতাকে এসব তথ্য জানান।

সর্বশেষ ১৮ ডিসেম্বর নিউ ইয়র্কে ঘনিষ্ঠজনদের দেয়া এক ডিনার পার্টিতে বিচারপতি সিনহা কানাডা কিংবা যুক্তরাষ্ট্রে আশ্রয় প্রার্থনায় আগ্রহী নন বলে উল্লেখ করেছেন। ইতঃপূর্বে তিনি কানাডায় রাজনৈতিক আশ্রয় প্রার্থনা করেছেন বলে দু-একটি গণমাধ্যমে প্রচারিত সংবাদকে তিনি কাল্পনিক ও ভিত্তিহীন বলে উড়িয়ে দেন। বস্তুত অ্যাসাইলাম প্রার্থনার পর তা মঞ্জুর না হওয়া পর্যন্ত সে দেশের বাইরে যাওয়া যায় না।

যত দিন দেশে ফিরতে পারবেন না, তত দিন যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়ায় ঘনিষ্ঠদের সাথে দেখাসাক্ষাৎ করে সময় অতিবাহিত করবেন বলেও এস কে সিনহা সবাইকে অবহিত করেছেন।

নিউ ইয়র্কে পৃথকভাবে বিভিন্ন শ্রেণী ও পেশার ঘনিষ্ঠদের সাথে নানা অনুষ্ঠানে অংশ নিলেও এস কে সিনহা তেমন কোনো কথা বলেননি তার সর্বশেষ অবস্থানের আলোকে। মুখ খুলতে চাননি বলেই সবার মনে হয়েছে। নিকট ভবিষ্যতে মুখ খুলবেন বলেও আপাতত কেউ মনে করছেন না।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com