web stats সাকিবকে সর্বোচ্চ দাম দিয়ে কেনার সিদ্ধান্ত শাহরুখ খানের

সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭

সাকিবকে সর্বোচ্চ দাম দিয়ে কেনার সিদ্ধান্ত শাহরুখ খানের

২০১৮ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ তথা আইপিএল-এর নিলামের তারিখ ঘোষণা হয়ে গেছে। জানুয়ারির ২৭ ও ২৮ তারিখ হবে নিলাম। নতুন বছরের ৪ তারিখের মধ্যে আইপিএল-এর আট ফ্র্যাঞ্চাইজিকে জানিয়ে দিতে হবে কোন কোন ক্রিকেটারকে তারা রাখছে।

এ বার মাত্র ৫ জন করে ক্রিকেটার রেখে দেয়ার সুযোগ পাচ্ছে ফ্র্যাঞ্চাইজিগুলো। মাত্র দু’ জন বিদেশি থাকতে পারবেন পুরনো দলে। আর এই কারণেই প্রশ্ন উঠছে, বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে কি রেখে দেবে কলকাতা নাইট রাইডার্স? নাকি নিলামে যাবেন সাকিব আল হাসান?

২০১১ সাল থেকেই কেকেআর-এর হয়ে খেলছেন বাংলাদেশের বিখ্যাত এই অলরাউন্ডার।

গতবার নিলামের আগে মর্নি মর্কেল, কলিন মুনরো, জেসন হোল্ডারদের মতো বিদেশি ক্রিকেটারকে ছেড়ে দেয়া হলেও সাকিবকে ধরে রেখেছিল কেকেআর। এ বারের হিসেব অবশ্য অন্য। গতবার কেকেআর ১৪ জন ক্রিকেটার ধরে রেখেছিল। এ বার সেই সুযোগ নেই।

এবারের আইপিএল-এ ফিরছে চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস। বাদ যাচ্ছে রাইজিং পুনে সুপারজায়ান্টাস ও গুজরাত লায়ন্স। আইপিএল-এর পরিচালন কমিটিও নিয়ম করে দিয়েছে, পাঁচ জনের বেশি ক্রিকেটার রাখতে পারবে না ফ্র্যাঞ্চাইজিগুলো। এই পাঁচজনের মধ্যে সর্বোচ্চ তিন জন দেশি ক্রিকেটার, দু’ জন বিদেশি বা দু’ জন আনক্যাপড ক্রিকেটার রাখতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো।

অবশ্য ফ্র্যাঞ্চাইজিগুলোকে রাইট টু ম্যাচ-এর সুযোগ দেয়া হচ্ছে। সর্বোচ্চ ৫ জন ক্রিকেটারকে দলগুলো রেখে দিতে পারলেও নিলামের আগে সর্বোচ্চ তিনজনকে রাখা যাবে। নিলাম হয়ে গেলে আরটিএম ব্যবহার করে রেখে দেয়া যাবে দু’ জনকে। কোনো দল যদি নিলামের আগে দু’ জনকে রেখে দেয়, নিলামের পর তারা তিন বার আরটিএম ব্যবহার করার সুযোগ পাবে। কোনো দল যদি এক জনকেও না রাখে, সেক্ষেত্রেও তিন বারের বেশি আরটিএম ব্যবহারের সুযোগ পাবে না।

এখন দলগুলোকে ঠিক করতে হবে তারা কাদের রাখবে আর কাদের ছেড়ে দেবে! এর মধ্যে দেশি তারকা ক’ জন আর বিদেশি ক’ জন।

তবে সাকিবকে যে কলকাতার জার্সি গায়ে আর দেখা যাবে না, এ কথা বলা সম্ভব নয়। নিলামে সাকিবকে আবার কেনার সুযোগ থাকছে শাহরুখ খানের দলের কাছে। নিলামে হেরে গেলেও আরটিএম ব্যবহার করে সর্বোচ্চ দর দিয়েও সাকিবকে কেনার অগ্রাধিকার পাবে তারা। কিন্তু কেকেআর কি সাকিবকে আদৌ পেতে চায়?

সেটাই প্রশ্ন। তবে সাকিবের মতো ক্রিকেটারকে নিতে আগ্রহী যেকোনো ফ্র্যাঞ্চাইজি। কাজেই কেকেআরকে চরম সিদ্ধান্তটা এখনই নিতে হবে।

এই বিভাগের আরো খবর


WP2Social Auto Publish Powered By : XYZScripts.com